Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / ভারতে নিরাপত্তাবাহিনীর গাড়িতে বোমা হামলা, নিহত ১৫ ।। songbadprotidinbd.com

ভারতে নিরাপত্তাবাহিনীর গাড়িতে বোমা হামলা, নিহত ১৫ ।। songbadprotidinbd.com

  • ০১-০৫-২০১৯
  • photo-1556705683আন্তর্জাতিক ডেস্কঃ  ভারতের মহারাষ্ট্রে বোমা হামলায় ১৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ছাড়া সবাই নিরাপত্তা বাহিনীর সদস্য। নিহত অন্যজন গাড়িচালক। পুলিশের দাবি মাওবাদীরা ওই হামলা চালিয়েছে।

    আজ বুধবার সকালে ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যের গড়চিরৌলি জেলায়। নিহতরা পুলিশের কুইক রেসপন্স টিমের (কিউআরটি) সদস্য।

    জানা যায়, বুধবার সকালে নজরদারি চালানোর সময় কিউআরটির কনভয় লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। যার ফলে দুটি গাড়ি সম্পূর্ণ উড়ে যায়। এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ‘সি-৬০’ ইউনিটের ১০ জন কমান্ডোর। গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

    গত মঙ্গলবার রাত থেকে ওই এলাকার ২৭ নম্বর জাতীয় সড়কে রাস্তা নির্মাণের জন্য আনা প্রায় ২৭টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা। ওই দিন সেই জায়গাতেই পাঠানো হয় কুইক রেসপন্স টিমের (কিউআরটি) কমান্ডোদের। কিউআরটির সদস্যরা কুড়খেডা থেকে ওই এলাকায় যাচ্ছিলেন। গাড়িটিতে প্রায় ৬০ জন কমান্ডো ছিলেন। ওই গাড়ি যাওয়ার সময় স্থানীয় জাম্বোরখেডা ও লেন্ডহারির মাঝে বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। ঘটনার পরই দুই পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। এলাকা ঘিরে মাওবাদীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

    মহারাষ্ট্র পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিস্ফোরণের পর স্থানীয় ইউনিটের সঙ্গে তারা যোগাযোগ করতে পারছেন না।  এদিন বিস্ফোরণের সময় ওই এলাকায় কমপক্ষে ২০০ জনের মতো মাওবাদী উপস্থিত ছিল বলে জানা যায়।

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *