Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / বিশ্বকাপ ক্রিকেটের আম্পায়ারদের নাম ঘোষণা আইসিসির ।। songbadprotidinbd.com

বিশ্বকাপ ক্রিকেটের আম্পায়ারদের নাম ঘোষণা আইসিসির ।। songbadprotidinbd.com

  • ২৯-০৪-২০১৯
  • image-93190স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্বের জন্য আম্পায়ারদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। লিগ পর্বের ম্যাচগুলোর জন্য শুক্রবার ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করা হয়েছে।

    দু’টি সেমিফাইনাল এবং ফাইনালের আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালের নাম পরে ঘোষণা করা হবে।

    ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপকে সামনে রেখে ১৬ জন আম্পায়ার ও ছয়জন ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে আইসিসি। তবে আইসিসির প্যানেলভুক্ত বাংলাদেশের কোনো আম্পায়ারের জায়গা হয়নি এ তালিকায়।

    ৬ আম্পায়ারের মধ্যে উপমহাদেশ থেকে জায়গা পেয়েছেন মাত্র চারজন। এর মধ্যে শ্রীলঙ্কারই দুজন- কুমার ধর্মসেনা ও রুচিরা পাল্লিইয়াগুরুগে। ভারত ও পাকিস্তান থেকে জায়গা পেয়েছেন একজন করে আম্পায়ার- সুন্দরম রবি ও আলিম দার। আর দক্ষিণ আফ্রিকার একজন- মারাইস এরাসমাস।

    আগামী ৩০ মে থেকে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে ম্যাচ রেফারি অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় ডেভিড বুন, মাঠের দুই আম্পায়ারের শ্রীলংকার কুমার ধর্মসেনা ও অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড। থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার পল রাইফেল। চতুর্থ আম্পায়ার থাকছেন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর জোয়েল উইলসন।

    ১৪ জুলাই ফাইনাল দিয়ে শেষ হবে এবারের বিশ্বকাপ। তাই প্রায় দেড় মাসের বিশ্বকাপে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগ পর্বে হবে ৪৫টি ম্যাচ। এরপর দু’টি সেমিফাইনাল ও একটি ফাইনাল। ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

    ম্যাচ রেফারি: ক্রিস ব্রড, ডেভিড বুন, অ্যান্ডি পাইক্রফট, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, রিচি রিচার্ডসন।

    ১৬ আম্পায়ারের তালিকা : আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্যাফানে, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবরো, নাইজেল লং, ব্রুস অক্সেনফোর্ড, সুন্দরম রবি, পল রেইফেল, রড টাকার, জোয়েল উইলসন, মাইকেল গফ, রুচিরা পাল্লিইয়াগুরুগে ও পল উইলসন।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *