Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / নুসরাত হত্যার নির্দেশনা, জবানবন্দি দিলেন অধ্যক্ষ সিরাজ ।। songbadprotidinbd.com

নুসরাত হত্যার নির্দেশনা, জবানবন্দি দিলেন অধ্যক্ষ সিরাজ ।। songbadprotidinbd.com

  • ২৯-০৪-২০১৯
  • image-70813-1556464517নিজস্ব প্রতিবেদকঃ ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার নির্দেশনা দেওয়ার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা।

    রোববার বিকাল সাড়ে ৩টা থেকে পাঁচ ঘণ্টা ফেনীর একটি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন সিরাজ। পরে তাকে আদালত থেকে নেওয়ার পর মামলার তদন্ত সংস্থা পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল এ সম্পর্কে সাংবাদিকদের জানান।

    তিনি বলেন, অধ্যক্ষ সিরাজ স্বীকার করেছেন, কারাগারে নূরউদ্দিন ও শামীম দেখা করতে গেলে তিনি তাদের নির্দেশ দেন- তারা যেন নুসরাতকে মামলা তুলে নিতে বলে, সে তাতে রাজি না হলে তাকে আগুনে পুড়িয়ে যেন আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হয়।

    প্রসঙ্গত, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদরাসার ছাদে ডেকে নিয়ে রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা।

    এর আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে করা শ্লীলতাহানির মামলা প্রত্যাহারের জন্য রাফিকে চাপ দেয় তারা। পরে আগুনে ঝলসে যাওয়া রাফিকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে নুসরাত জাহান রাফি মারা যায়।

    নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজ উদদৌলা এবং প্রভাষক আফসার উদ্দিন বর্তমানে কারাগারে আছেন।

    এদিকে নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদদৌলা ও প্রভাষক আফসার উদ্দীনের এমপিও স্থগিত করা হয়েছে।

    নুসরাতের মৃত্যুর পরপরই এই দুই শিক্ষকের এমপিও স্থগিতের পদক্ষেপ নিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে গত ১১ এপ্রিল চিঠি পাঠানো হয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে। তার ১৯ দিন পর রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনাগাজী ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা এবং ইংরেজির প্রভাষক আফসার উদ্দীনেরও এমপিও স্থগিতের কথা জানানো হয়।

    রোববার শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সংক্রান্ত এক নথি অনুমোদন করেন।

    শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানী ও আগুনে পুড়িয়ে হত্যা মামলায় অভিযুক্ত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদদৌলার (ইনডেক্স নং ৩০৪১১১) এমপিও স্থগিত করা হয়েছে। এছাড়া নুসরাতকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার সাথে জড়িত মাদরাসার ইংরেজী বিষয়ের প্রভাষক আফসার উদ্দীনের (ইনডেক্স নং ২০৩০৫০৮) এমপিও স্থগিত করা হয়েছে।’

    বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর অনুচ্ছেদ -১৮ এর উপানুচ্ছেদ ১৮.১, ১৮.২ এর আলোকে তাদের এমপিও স্থগিত করা হয়েছে।

    (Visited 12 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *