Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / সারা দেশে সতর্ক অবস্থায় পুলিশ ।। songbadprotidinbd.com

সারা দেশে সতর্ক অবস্থায় পুলিশ ।। songbadprotidinbd.com

  • ২২-০৪-২০১৯
  • 030949Police_kalerkantho_picসংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে সারা দেশে  আইন-শৃঙ্খলা বাহিনীকে  সতর্ক অবস্থায় দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে ভিন্ন ধর্মাবলম্বীদের উপাসনালয় ঘিরে নজরদারি বাড়ানো হয়েছে। রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশালের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ টহলের পাশাপাশি গোয়েন্দা কার্যক্রম বাড়ানো হয়েছে।

    দেশের বিভিন্ন জেলার প্রধান প্রধান গির্জার নিরাপত্তায় রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। এর পাশাপাশি সোমবার সকাল থেকেই পুলিশের টহল বাড়ানো হয়েছে।

    সোমবার পুলিশ, র‌্যাব ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

    পুলিশ সদর দপ্তরের ডিআইজি (মিডিয়া অ্যান্ড রিসার্চ) এস এম রুহুল আমিন সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, আমাদের দেশে  জঙ্গি হামলার কোন হুমকি না থাকলেও পার্শ্ববর্তী একটি দেশে সন্ত্রাসী হামলা ঘটনার পর থেকেই সারা দেশে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে ভিন্ন ধর্মাবলম্বীদের প্রার্থনা কেন্দ্র, আবাসিক হোটেল, মোটেল, পর্যটন কেন্দ্র ও বিদেশি অতিথিদের আনাগোনা বেশি এমন স্থানে পুলিশের টহল বাড়ানোর পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

    সিটিটিসির একজন কর্মকর্তা সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার পর থেকেই দেশের বিভিন্ন এলাকায় ভিন্ন ধর্মাবলম্বীদের প্রার্থনা কেন্দ্রে বিভিন্ন মাধ্যমে সন্ত্রাসী হামলা- হুমকির তথ্য পাওয়া যায়। তারপর থেকেই বিভিন্ন গির্জা, মন্দির ও প্যাগোডা ঘিরে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এ ছাড়া চট্টগ্রামের একটি গির্জায় সন্ত্রাসী হামলার হুমকির তথ্য পাওয়ার পরপরই সেখানকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শ্রীলঙ্কার হামলার পর আরও সতর্ক হয়ে দায়িত্ব পালনের নতুন করে নির্দেশনা দেওয়া হয়েছে।

    সিটিটিসির অপর একজন কর্মকর্তা সংবাদ প্রতিদিন বিডিকে  বলেন, শ্রীলঙ্কায় হামলা হবে এমন আগাম গোয়েন্দা তথ্য সরবরাহ করেছিল পার্শ্ববর্তী একটি দেশের গোয়েন্দা সংস্থা। ওই সংস্থার প্রতিবেদনে হামলাকারীদের নাম ও হামলার ধরনের বিষয়ে সতর্ক করা হয়েছিল- মর্মে তথ্য হাতে এসেছে। এ ছাড়া নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনার পর অপর একটি বিদেশি গোয়েন্দা সংস্থা দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে জঙ্গি হামলার হুমকি বিষয়ক তথ্য সরবরাহ করেছিল। এরপর থেকেই দেশের যেসব জায়গায় বিদেশিদের আনাগোনা বেশি সেখানকার নিরাপত্তা জোরদার করার পাশাপাশি ভিন্ন ধর্মাবলম্বীদের প্রার্থনা কেন্দ্রে ছদ্মবেশী গোয়েন্দা সদস্যদের মোতায়েন করা হয়েছে। গুরুত্বপূর্ণ আবাসিক হোটেল ও পর্যটনকেন্দ্রে পুলিশের টহল বাড়ানো হয়েছে। এ ছাড়া সন্দেহভাজন এলাকায় তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

    চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পরপরই  পুলিশ সদর দপ্তর থেকে সতর্ক অবস্থায় দায়িত্ব পালনের নির্দেশনা আসে।  সেই নির্দেশনা মোতাবেক চট্টগ্রাম রেঞ্জের অধীন সব জেলায় পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশেষ করে বিভিন্ন ধর্মীয় উপাসনালয় ঘিরে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ ই আ সো / দে রু 

    (Visited 9 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *