Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / বিশ্বসেরার তালিকায় মাশরাফি-সাকিব ।। songbadprotidinbd.com

বিশ্বসেরার তালিকায় মাশরাফি-সাকিব ।। songbadprotidinbd.com

  • ১৮-০৩-২০১৯
  • image-65444-1552909456স্পোর্টস ডেস্কঃ  বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় প্রথমবারের মতো জায়গা পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের তিন তারকা। তারা হলেন- মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এই তালিকাটি প্রস্তুত করেছে ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন।

    মূলত বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যেসব ক্রীড়াবিদকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়, সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের অনুসারীর সংখ্যা এবং বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে তাদের চাহিদার কথা বিবেচনায় রেখে এই তালিকা প্রস্তুত করা হয়েছে।

    তাদের মাঝে সাকিবের অবস্থান ৯০তম। মুশফিক ৯২ আর মাশরাফি ৯৮। তালিকায় সাকিবের এনডোর্সমেন্ট দেখানো হয়েছে ৬.৯৮ মিলিয়ন ডলার। আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ১০.৭ মিলিয়ন।

    মুশফিকের বেলাতে এই এনডোর্সমেন্ট বেশি- ৭.৫৭ মিলিয়ন ডলার আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ৯.১ মিলিয়ন। ৯৮ তম স্থানে থাকা মাশরাফির এনডোর্সমেন্ট অবশ্য ৭.৫৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ৮.৫ মিলিয়ন।

    এই তালিকায় সবার আগে রোনালদো। যার এনডোর্সমেন্ট ৩৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ১৪৮ মিলিয়ন। মেসি তিনে আর নেইমার চারে। তালিকায় সেরা দশে ক্রিকেটারদের মাঝে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান ৭, তার আগে রজার ফেদেরার। কোহলির এনডোর্সমেন্ট ২০ মিলিয়ন ডলার। আর সোশ্যাল ফলোয়ার ৩৭.১ মিলিয়ন।

    ক্রিকেটারদের মাঝে ধোনি ১৩তম, যুবরাজ সিংহ ১৮, সুরেশ রায়না ২২, রোহিত শর্মা ৪৬, হরভজন সিং ৭৪, রবিচন্দ্রন অশ্বিন ৪২ ও শিখর ধাওয়ান ৯৪তম।

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *