Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / নেদারল্যান্ডসে ট্রামে এলোপাতাড়ি গুলি, নিহত ১ ।। songbadprotidinbd.com

নেদারল্যান্ডসে ট্রামে এলোপাতাড়ি গুলি, নিহত ১ ।। songbadprotidinbd.com

  • ১৮-০৩-২০১৯
  • image-65459-1552915468সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  নেদারল্যান্ডসে যাত্রীবাহী ট্রামে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। এতে নিহত হয়েছে একজন। এছাড়া আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। দেশটির মধ্যাঞ্চলীয় প্রদেশের রাজধানী উট্রেখট শহরে একটি ট্রাম স্টেশনের কাছে স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে এই ঘটনা ঘটে।

    বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছে, এই ঘটনার পর ওই স্টেশন ঘিরে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। দ্রুতই সেখানে উদ্ধার তৎপরতা চালাতে দেখা যায়। উদ্ধারকর্মীদের ঘটনাস্থলে যাতায়াতের জন্য জনগণকে রাস্তা ফাঁকা রাখার নির্দেশ দিয়েছে পুলিশ। ঘটনাস্থলে তিনটি হেলিকপ্টার পাঠানো হয়।

    অসমর্থিত সূত্রের বরাত দিয়ে বিবিসি আরো জানায়, এলোপাতাড়ি গুলির ঘটনায় একজন নিহত হয়েছেন।

    একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ট্রামের ভেতরে এই গুলির ঘটনা ঘটে। এর পরপরই বন্দুকধারী গাড়ি নিয়ে পালিয়ে যায়। তাকে এখনো আটক করা সম্ভব হয়নি। নিরাপত্তার কারণে স্থানীয় প্রশাসন নগরীতে সব ধরণের ট্রেন ও ট্রাম চলাচল বন্ধ করে দিয়েছে। বিদ্যালয়গুলোর সদর দরজা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

    পুলিশের মুখপাত্র ইয়োস্ত লনসাখে বলেন, একটি ট্রামের ভেতর বেশ কয়েকবার গুলি করা হয়েছে, বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে, তবে এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

    ঘটনাটিকে একটি ‘সন্ত্রাসী হামলা’ বলে মনে করছে সন্ত্রাস-দমন পুলিশ। ইউট্রেখট নগরীতে অস্থায়ীভাবে সর্বোচ্চ সতর্কতা জরি করা হয়েছে।

    স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, সশস্ত্র পুলিশ টোয়েন্টিফোর অক্টোবরপ্লেইন জংশনের কাছের একটি সড়কের পাশে একটি বাড়ি ঘিরে রেখেছে। হামলার এ ঘটনায় ‘গভীর শোক’ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মাখ রুত্তে।

    দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনওএসকে এক প্রত্যক্ষদর্শী বলেন, তিনি একজন আহত নারীকে দেখেছেন। তার হাতে এবং কাপড়ে রক্ত ছিল।

    তিনি বলেন, আমি তাকে আমার গাড়িতে করে নিয়ে আসি। যখন পুলিশ ঘটনাস্থলে আসে তখন তার জ্ঞান ছিল না।

    এ ঘটনায় মোট কত জন হতাহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

    (Visited 12 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *