Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / সুপ্রিম কোর্ট বারের সভাপতি আমিন, সম্পাদক খোকন ।। songbadprotidinbd.com

সুপ্রিম কোর্ট বারের সভাপতি আমিন, সম্পাদক খোকন ।। songbadprotidinbd.com

  • ১৫-০৩-২০১৯
  • image-64989-1552641851সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশন নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন আওয়ামীপন্থী আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে বিএনপির এ এম মাহাবুব উদ্দিন খোকন। বুধ ও বৃহস্পতি দু’দিনব্যাপী নির্বাচনের পর আজ শুক্রবার দুপুরে এ ফল ঘোষণা করা হয়।

    আমিন উদ্দিন আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা হিসেবে পরিচিত) সমর্থিত প্রার্থী ছিলেন। অন্যদিকে মাহাবুব উদ্দিন খোকন বিএনপি ও জামায়াত-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল হিসেবে পরিচিত) সমর্থিত প্রার্থী ছিলেন।

    এর আগের দুই মেয়াদে সুপ্রিম কোর্ট বারের নেতৃত্বে ছিলেন বিএনপিপন্থী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। সভাপতি-সম্পাদক দুই প্যানেল থেকে নির্বাচিত হওয়ায় সুপ্রিম কোর্ট বারের নেতৃত্ব এবার দুই অংশ বিভক্ত হলো।

    এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেলে ছিলেন, সভাপতি ও সম্পাদক ছাড়া বিএনপি সমর্থিত নীল প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি (২টি) পদে মো: আবদুল জব্বার ভূঁইয়া ও আবদুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো: ইমাম হোসেন, সহসম্পাদক (২টি) পদে মো. মুজিবুর রহমান ও শরীফ ইউ আহমেদ, কার্যনির্বাহী সদস্য পদে রাশিদা আলীম ঐশী, মো. উসমান চৌধুরী, কাজী আকতার হোসেন, মো. সাইফুর রহমান, মো. সাইফ উদ্দিন রতন, মোহাদ্দেস উল ইসলাম টুটুল ও সৈয়দা শাহীন আরা লাইলী।

    সরকার সমর্থক সাদা প্যানেলে ছিলেন, সভাপতি ও সম্পাদক ছাড়া সরকার সমর্থক সাদা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি (২টি) পদে বিভাষচন্দ্র বিশ্বাস ও মো. জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহসম্পাদক (২টি) পদে মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও কাজি শামসুল হাসান শুভ, কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন ও হুমায়ূন কবির।

    এবার সুপ্রিম কোর্ট বারের মোট সদস্য আট হাজার ৮৮ জন। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট নির্বাচন সাবকমিটি গঠন করা হয়েছে।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *