Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / তিন বছরেই বদলে যাবে ঢাকা

তিন বছরেই বদলে যাবে ঢাকা

  • ১৯-০৪-২০১৬
  • যানজট জলাবদ্ধতাসহ প্রতিনিয়তিই নানা নাগরিক ভোগান্তির শিকার রাজধানীবাসী। বছরের পর বছর ধরে চলতে থাকা বহুমুখি সমস্যায় নগরবাসীর এখন স্বাভাবিক নিরাপদ জীবনযাপন করাই দায় হয়ে পড়েছে।

    নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আগামী তিন বছরের মধ্যে রাজধানী ঢাকাকে বদলে দেবেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। ইতোমধ্যে বদলানোর কাজ শুরু হয়েছে বলেও জানান মেয়র।

    সোমবার (১৮ এপ্রিল) রাজধানীর তেজগাঁও সাতরাস্তা সংলগ্ন টিএন্ডটি গেটে নবনির্মিত একটি আধুনিক গণ-শৌচাগারের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

    আনিসুল হক বলেন, ‘এই পাবলিক টয়লেট চালু হওয়ার মধ্য দিয়ে আর একটি নতুন অধ্যায়ের সূচনা হল। এত সুন্দর টয়লেট আমাদের বাসা-বাড়িতেও নেই। জায়গা পেলে নগরীর বিভিন্ন এলাকায় এরকম আরো টয়লেট করা হবে। তবে এর পরিচ্ছন্নতার দায়িত্ব নগরবাসীকেই নিতে হবে।’

    তিনি আরো বলেন, ‘এরকম সুন্দর টয়লেট করার প্রতিশ্রুতি দিয়েছিলাম নগরবাসীকে। এ মুহূর্তে মহানগরীতে এরকম ৪টি টয়লেট হয়েছে, ১৪টির নির্মাণকাজ চলছে, সব মিলিয়ে ১০০টি টয়লেট করা হবে। মানুষের প্রয়োজনের বিষয়টি বিবেচনায় এনে নগরীর পেট্রোল পাম্পগুলোতেও টয়লেট চালু করার প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে পাম্প মালিকদের সঙ্গে আলোচনা হলেও তারা সেভাবে সাড়া দিচ্ছেন না বলে এখনও সম্ভব হচ্ছে না।

    নগরজুড়ে রাস্তা খোঁড়াখুড়ির প্রসঙ্গ টেনে মেয়র আনিসুল বলেন, ‘জনগণের স্বার্থে নগরে রাস্তা খোঁড়াখুড়ি চলছে। এখন মানুষের একটু কষ্ট হচ্ছে। তবে কাজ শেষে কষ্ট কমে আসবে। জনভোগান্তির কথা বিবেচনায় রেখে এ বছর অর্ধেক কাজ করা হবে। বাকী কাজ আগামী বছর করা হবে। বর্ষার আগে রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ শেষ করার চেষ্টা চলছে। বিগত বছরের তুলনায় এ বছর বৃষ্টি মৌসুমে নগরীতে জলাবদ্ধতার ভোগান্তি কমবে।’

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *