Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অর্থ ও বাণিজ্য / ৪৯২ উপজেলায় ট্যাক্সের অফিস হবে: অর্থমন্ত্রী ।। songbadprotidinbd.com

৪৯২ উপজেলায় ট্যাক্সের অফিস হবে: অর্থমন্ত্রী ।। songbadprotidinbd.com

  • ০৮-০২-২০১৯
  • mostofa20190207143510সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের ৪৯২টি উপজেলায় রাজস্ব অফিস করা হবে। কর হার না বাড়িয়ে করের আওতা বাড়ানো হবে। রাজস্ব আদায় বাড়াতে জনবলও বৃদ্ধি করা হবে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর)। বৃহস্পতিবার শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

    অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, খেলাপি ঋণ সম্পর্কে আমি যা বলছি, তাই বাস্তবায়ন হবে। বলার পরে খেলাপি ঋণ বাড়েনি। খেলাপি ঋণ কমানো হবে। এটা না করলে ব্যাংকিং খাত দুর্বল হয়ে পড়বে। সরকার রাজস্ব বোর্ডের ওপরে কর আদায়ের লক্ষ্য বসিয়ে দেবে না। এনবিআর কি পরিমাণে কর আদায় করবে, সেটা সরকারকে জানাবে।

    তিনি আরও জানান, ব্যাংক ঋণে সুদের হার কমানো হবে, এটা না করলে ব্যবসা কঠিন হয়ে যাবে। পুঁজিবাজারে তিন ধাপে ট্যাক্স কাটা হয়। এভাবে কয়েক ধাপে না কেটে একবারে কাটা হবে ট্যাক্স। এছাড়া পুঁজিবাজারের উন্নয়নে সবকিছু করা হবে। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *