Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিনোদন / বলিউডে গর্ভ ভাড়া নেয়ার প্রবণতা বাড়ছে ।। songbadprotidinbd.com

বলিউডে গর্ভ ভাড়া নেয়ার প্রবণতা বাড়ছে ।। songbadprotidinbd.com

  • ০৩-০২-২০১৯
  • image-89722বিনোদন ডেস্কঃ  নিঃসন্তান দম্পতির শুক্রাণু ও ডিম্বানু অন্য নারীর দেহে স্থাপণ করে সন্তান জন্ম দেওয়ার পদ্ধতি গোটা বিশ্বেই জনপ্রিয়। এই পদ্ধতিকে বলা হয় সারোগেসি। সারোগেসির মাধ্যমে সন্তান জন্ম দেয়ায় অন্যতম শীর্ষ দেশ ভারত। সেই ছোঁয়া লেগেছে বলিউডেও।

    একের পর এক বলিউড তারকা সারোগেসির মাধ্যমে সন্তান নিয়ে খবরের শিরোনাম হচ্ছেন। এই পদ্ধতিতে সদ্য পুত্র সন্তানের মা হয়েছেন প্রযোজক একতা কাপুর। যদিও এই তারকা এখনো বিয়ে করেননি।

    একতা কাপুরের ভাই অভিনেতা তুষার কাপুরও একই পথ বেছে নিয়েছিলেন। বিয়ে করেননি, অথচ বাবা হওয়ার শখ পূরণ করেছেন। ২০১৬ সালে সারোগেসির মাধ্যমে লক্ষয় কাপুর নামের একটি পুত্র সন্তানের বাবা হন ‘গোলমাল’ খ্যাত এই তারকা।

    পরিচালক ও প্রযোজক করন জোহরও বিয়ে না করে সন্তানের বাবা হয়েছেন সারোগেসির মাধ্যমে। জশ ও রুহি নামের জমজ সন্তানের বাবা হয়েছেন এই তারকা। শুরুতে করণ বিষয়টি গোপন করলেও পরবর্তীতে জানালে গোটা বলিউডে হইচই পড়ে যায়।

    অনেকরই হয়তো অজানা, বলিউড বাদশা শাহরুখ খানের কনিষ্ঠ পুত্র আব্রামও সারগেসির মাধ্যমে জন্ম নিয়েছেন। শুরুর দিকে এমন খবর কাউকে জানাননি শাহরুখ-গৌরি দম্পতি। পরবর্তীতে প্রকাশ করা হলে এ নিয়ে আলোচনার ঝড় বয়ে যায় বলিউডে। তবে গর্ভ ভাড়া দেওয়া মায়ের নাম প্রকাশ করেননি শাহরুখ-গৌরি দম্পতি।

    শাহরুখের মতো আমিরের কনিষ্ঠ পুত্র আজাদও সারোগেসির মাধ্যমে জন্ম নিয়েছেন। দ্বিতীয় স্ত্রী কিরন রাও অনেকটা বাধ্য হয়েই নাকি এমন পদ্ধতি গ্রহণ করেছেন। যদিও প্রথম স্ত্রী রিনা দত্তর সংসারে আমিরের জুনাইদ ও ইরা নামে দু’টি সন্তান রয়েছে।

    বহুদিন ধরেই মা হওয়ার চেষ্টা করছিলেন অভিনেত্রী সানি লিওন। গত বছর তাঁর সেই ইচ্ছে পূরণ হয়। টুইটারে নিজেই জানিয়েছিলেন সারোগেসির মাধ্যমে তাঁর জমজ সন্তান আশির ও নোহার জন্মলাভের কথা।

    সুপারস্টার সালমান খানের ভাই অভিনেতা সোহেল খানও সারোগেসির মাধ্যমে পুত্র সন্তান লাভ করেছেন। তার প্রথম সন্তান নির্বান জন্ম নেওয়ার দশ বছর পর তিনি সারগেসির মাধ্যমে জোহান নামের একটি পুত্র সন্তানের বাবা হন।

    কোরিওগ্রাফার ও পরিচালক ফারহা খান ৪০ বছর বয়সে পরিচালক সিরিশ কুন্দ্রকে বিয়ে করেছিলেন। দুই বছর অপেক্ষার পর কোনো সন্তান না হওয়ায় বাধ্য হয়ে সারোগেসির আশ্রয় নেন ফারহা। পরবর্তীতে এই পদ্ধতিতে তিন তিনটি সন্তানের মা হন তিনি।

    ঐশ্বরিয়া রাই বচ্চন ও অভিষেক বচ্চন দম্পতির আলোচিত সন্তান আরাধ্য সারোগেসির মাধ্যমে জন্ম নিয়েছেন বলে গুঞ্জন রয়েছে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি ক্লিনিকে নাকি এই পদ্ধতি গ্রহণ করেছিলেন অ্যাশ-অভি। যদিও তারা বিষয়টি স্বীকার করেননি।

    কেন সারোগেসির আশ্রয় নেন তারকারা?

    সন্তান ধারনে অক্ষমতা এর প্রধান কারণ। তবে অনেকের রয়েছে কাজের চাপের অজুহাত, বিয়ে ভীতি। মেয়েদের ক্ষেত্রে কেউ আবার মনে করেন সন্তান ধারণ করলে গ্ল্যামার হারিয়ে যায়। তাই শারীরিক গড়ন নষ্ট হওয়ার ভয়ে এমন সিদ্ধান্ত নিয়ে থাকেন বলে শোনা যায়।

    সংগৃহীত

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *