Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ফেসবুক থেকে বার্তা পাঠানো যাবে হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামে ।। songbadprotidinbd.com

ফেসবুক থেকে বার্তা পাঠানো যাবে হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামে ।। songbadprotidinbd.com

  • ২৭-০১-২০১৯
  • Mark-Zuckerberg-in20190127082106সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  একই নেটওয়ার্কের আওতায় আসছে ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। এর ফলে ফেসবুক থেকেই হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রামে বার্তা বিনিময় করা যাবে। ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই তিন প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা একইভাবে এই তিন অ্যাপের যে কোনো একটি থেকে অন্যটিতেও বার্তা আদান-প্রদান করতে পারবেন।

    ফেসবুক জানিয়েছে, এখনকার মতো ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রাম আলাদা আলাদা অ্যাপ হিসেবেই থাকবে। ব্যবহারকারীরও হবে আলাদা আলাদা। তবে চাইলে এক মাধ্যম ব্যবহার করে অন্য মাধ্যমে বার্তা পাঠানো যাবে। বাড়তি সুবিধা হিসেবে ফেসবুক ব্যবহারকারী যার নিজের হোয়াটসঅ্যাপ নেই, তিনিও অন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে ফেসবুকের মাধ্যমে বার্তা পাঠাতে পারবেন! বর্তমানে এ ধরনের কোনো সুবিধাই এ তিন প্লাটফর্মে নেই। কেবল একই মাধ্যমের ব্যবহারকারীরা সংশ্লিষ্ট নেটওয়ার্কে থেকে নিজেদের মধ্যে যোগাযোগ রাখতে পারে।

    ধারণা করা হচ্ছে, এ ধরনের সুবিধা যুক্ত হওয়ার পর ফেসবুকের ব্যবসা বৃদ্ধি পাবে। কেননা ভিন্ন তিন প্লাটফর্ম ব্যবহারকারীদের ডাটা একই নেটওয়ার্কে ব্যবহার করে কাঙ্ক্ষিত ব্যক্তির কাছে বিজ্ঞাপন পৌঁছে দেওয়া আরও সহজ হবে। পাশাপাশি এই তিন ভিন্ন প্লাটফর্ম ব্যবহারকারীদের মধ্যে আন্তঃযোগাযোগে সময়ও কমবে বলে মনে করছেন অনেকে। কারণ যে কোনো একটা প্ল্যাটফর্ম থাকলেই অন্য কোনো প্ল্যাটফর্ম চালু না করেই প্রয়োজনীয় যোগাযোগ সেরে নেওয়া যাবে।

    ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, ব্যবহারকারীদের বার্তা বিনিময়ে সবচেয়ে ভালো অভিজ্ঞতা দিতে তারা প্রতিজ্ঞাবদ্ধ। এতে করে আরও সহজে দ্রুততম সময়ে বিশ্বাসযোগ্যভাবে বার্তা বিনিময় সম্ভব হবে।

    বিবিসিকে ফেসবুক জানিয়েছে, আন্তঃযোগাযোগ বৃদ্ধিতে দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে এই তিন প্ল্যাটফর্মকে একই নেটওয়ার্কে আনার কাজ শুরু হয়েছে। চলতি বছরের শেষ নাগাদ কিংবা আগামী বছরের শুরুতে পুরোপুরি একই নেটওয়ার্কে যুক্ত হবে ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম।

    (Visited 7 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *