Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / চীনকে হারিয়ে এশিয়ান কাপের সেমিফাইনালে ইরান ।। songbadprotidinbd.com

চীনকে হারিয়ে এশিয়ান কাপের সেমিফাইনালে ইরান ।। songbadprotidinbd.com

  • ২৫-০১-২০১৯
  • iran-football-team20190125025117স্পোর্টস ডেস্কঃ  এএফসি এশিয়ান কাপের সেমিফাইনালে চীনকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। আগামী সোমবার (২৮ জানুয়ারি) ফাইনালে খেলার মিশন নিয়ে জাপানের মুখোমুখি হবেন কার্লোস কেইরুশের শীর্ষরা।

    বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টায় সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ফিফার ২৯ নম্বর র‍্যাংকিংয়ে থাকা ইরান এবং ৭৬ নম্বরে অবস্থানরত চীনের মধ্যে খেলাটি শুরু হয়। র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা ইরান শুরু থেকে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলতে থাকে।

    ম্যাচের ১৮তম মিনিটে সরদার আজমুনের বানিয়ে দেওয়া বল চীনের জালে জড়িয়ে উল্লাসে মেতে ওঠেন ২৪ বছর বয়সী ইরানি খেলোয়াড় মেহদি তারেমি।

    এর তিন মিনিট পর ইরান আরেকটি গোলের সহজ সুযোগ হাতছাড়া করে। ইরানের অধিনায়ক আশকান দেজাগাহ ফি কিক থেকে গোল পোস্টের মাত্র তিন গজ দূরে বল পাঠান। কিন্তু তারেমি তা গোল পোস্টে পাঠাতে ব্যর্থ হন।

    খেলার ৩১তম মিনিটে সরদার আজমুন মাঠের ডানপাশ থেকে বল নিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে ইরানের পক্ষে দ্বিতীয় গোলটি করেন। এটি চলমান এশিয়ান কাপে তার চতুর্থ গোল।

    এরপর প্রথমার্ধের বাকি সময় এবং দ্বিতীয়ার্থের ৩০ মিনিট কোনো দলই গোল করতে পারেনি। অবশ্য ইরান কয়েকটি সুযোগ হাতছাড়া করেছে।

    ম্যাচের অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে মেহদি তারেমির সহায়তায় ইরানের বদলি খেলোয়াড় কারিম আনসারিফার্দ তৃতীয় গোলটি করেন।

    এর আগে দিনের প্রথম খেলায় জাপান ভিয়েতনামকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়েছে।

    তথ্যসূত্র: পার্সটুডে

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *