Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / মার্চ থেকে ৫ ধাপে উপজেলা নির্বাচন, সদরে ভোট হবে ইভিএমে ।। songbadprotidinbd.com

মার্চ থেকে ৫ ধাপে উপজেলা নির্বাচন, সদরে ভোট হবে ইভিএমে ।। songbadprotidinbd.com

  • ১৪-০১-২০১৯
  • 76081bf4c2c63098b0044d0ee878bdfe-5891fa6dc3cdbনিজস্ব প্রতিবেদকঃ  আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু করে পাঁচটি ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

    তিনি জানান, এই নির্বাচনের জেলা সদরের উপজেলাগুলোতে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে। আসছে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে এই নির্বাচনের বিস্তারিত তফসিল ঘোষণা করা হবে।

    সোমবার (১৪ জানুয়ারি) নির্বাচন কমিশন ভবনে ৪২তম কমিশন সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ের এসব তথ্য জানান ইসি সচিব। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মাহবুব তালুকদার ছাড়া বাকি চার নির্বাচন কমিশনারসহ ইসি’র সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চিকিৎসার জন্য ভারতে থাকায় মাহবুব তালুকদার কমিশন সভায় উপস্থিত ছিলেন না।

    উপজেলা নির্বাচন নিয়ে কমিশন সভার সিদ্ধান্ত জানিয়ে ইসি সচিব বলেন, ‘পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত প্রাথমিকভাবে হয়েছে। আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে বিভাগ অনুযায়ী ভোটগ্রহণ করা হবে। যেহেতু সামনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা এবং এরপর পবিত্র রমজান মাস আছে, তাই এগুলোকে মাথায় রেখেই প্রশাসনিক বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানে আমরা সব তথ্যউপাত্ত সংগ্রহ করছি। আশা করছি, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিস্তারিত তফসিল ঘোষণা করতে পারব।’

    প্রতিটি জেলা সদরের উপজেলায় ইভিএম ব্যবহারের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে বলে জানান হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, সদর উপজেলার পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

    সচিব বলেন, উপজেলা নির্বাচন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আমরা আশা করছি, চারটি ধাপে দুইটি দুইটি করে আট বিভাগের ভোট নেওয়া হবে। আর যেসব বিভাগের মেয়াদ পরে পূর্ণ হবে, সেগুলোর ভোটগ্রহণ পঞ্চম ধাপে একসঙ্গে নেওয়া হবে।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *