Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / এসিসি’র সভাপতি হলেন পাপন ।। songbadprotidinbd.com

এসিসি’র সভাপতি হলেন পাপন ।। songbadprotidinbd.com

  • ১৭-১১-২০১৮
  • Papon-samakal-5bf0058fe5ac2স্পোর্টস ডেস্কঃ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতির পদে বসছেন নাজমুল হাসান পাপন এটা আগেই নিশ্চিত ছিল। অপেক্ষা ছিল কেবল দায়িত্ব বুঝে পাওয়া। সেটাও শনিবার বুঝে পেলেন তিনি। লাহোরে অনুষ্ঠিত এক সভায় তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব বুঝে পান। আগামী দুই বছরের জন্য এশিয়া অঞ্চলের ক্রিকেট কাউন্সিলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বিসিবি কর্তা।

    তার আগে এসিসির প্রধান ছিলেন এহসান মানি। তিনি লাহোরে অনুষ্ঠিক বার্ষিক সাধারণ সভায় দায়িত্ব ছাড়েন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান চতুর্থ বাংলাদেশী হিসেবে এ দায়িত্ব পেলেন। তার আগে আনিসুল ইসলাম মাহমুদ (১৯৮৯-৯১), আলী আসগর লবি (২০০২-০৪) এবং আহম মোস্তফা কামাল (২০১০-১২) এই পদ অলংকৃত করেন।

    এবারের এসিসি বার্ষিক সাধারণ সভায় লাহোরে অংশ নেয় ৩৩টি সদস্য দেশ। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনো প্রতিনিধি ছিলেন না। তবে উপস্থিত ছিলেন আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত এসিসিতে নেতৃত্বের পরিবর্তন হয় প্রতি দুই বছর পরপর। দক্ষিণ এশিয়ার ক্রিকেটে খেলুড়ে শীর্ষ চার দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং শ্রীলংকা থেকেই মূলত সভাপতি নির্বাচিত করা হয়। পাকিস্তানের এহসান মানির থেকে দায়িত্ব পাওয়া পাপনের মেয়াদকাল ২০১৮-২০ সাল।

    এবারের সভায় আইসিসির পূর্ণাঙ্গ সদস্য পদ পাওয়া আফগানিস্তানকে এসিসির পূর্ণ সদস্য করার বিল পাস হয়। ২০২২ সালে চীনে এশিয়ান গেমসের আসরে ক্রিকেটকে অন্তুর্ভূক্ত করারও আলোচনা হয়। এসিসির এই সভায় পাপন ছাড়াও বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়াও আইসিসির গেম ডেভেলপমেন্টের কর্মকর্তা বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল উপস্থিত ছিলেন।

    (Visited 14 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *