Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / কোনো অবস্থাতে নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট: ড. কামাল ।। songbadprotidinbd.com

কোনো অবস্থাতে নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট: ড. কামাল ।। songbadprotidinbd.com

  • ১৭-১১-২০১৮
  • image-50204-1542450903নিজস্ব প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্ট কোনো অবস্থাতে নির্বাচন বয়কট করবে না বলে জানিয়েছেন জোটের অনত্যম নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শনিবার সুপ্রিমকোর্ট চত্বরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

    ড. কামাল হোসেন বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ যতো রকম ১০ নম্বরি করুক আমরা ভোট করব। ভোট কেন্দ্র পাহারা দিয়ে ভোট করব। হাজারে হাজারে গিয়ে ভোট দেব। তরুণ ভোটারদের উদ্দেশ্য করে তিনি বলেন, তরুণ ২ কোটি ভোটার যারা আছেন সকলে সংঘবদ্ধ হোন। ১৬ কোটি মানুষের অধিকার আমরা ফিরিয়ে দেব।

    ২০১৪ সালের নির্বাচনের উদাহরণ দিয়ে গণফোরাম সভাপতি বলেন, নির্বাচন হয়েছিল। হাইকোর্ট আমাকে অ্যামিকাস কিউরি নিয়োগ দিয়েছিল। তারা নির্বাচন বিষয়ে আমার মতামত জানতে চেয়েছিল। আমি বলেছিলাম, বলতে গেলে দুই মিনিটেই বলা যায় কোনো নির্বাচনই হয়নি। সে সময় তারা (সরকার) কোর্টে দাঁড়িয়ে বলেছিলেন, আমরা পরিস্থিতির আলোকে এই নির্বাচন নিয়েছি। আমরা দ্রুত সময়ের মধ্যে আরেকটি নির্বাচন দেব।

    সরকারের উদ্দেশে তিনি বলেন, ২০১৪ সালে কোর্টে দাঁড়িয়ে আপনারা কী বলেছিলেন কথাগুলো কি মনে নাই। আমি আন্দাজে বলছি না। রেকর্ড আছে। দ্রুত নির্বাচন মানে কি পাঁচ বছর? আমি এটা জানতে চাই।

    তিনি আরো বলেন, এই দেশের মালিক জনগণ। তারা ভোটের মাধ্যমে দেশের শাসনক্ষমতা নির্ধারণ করবে। কিন্তু দেশের মানুষকে এই অধিকার থেকে বঞ্চিত করে ২০১৪ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসে।

    ড. কামাল বলেন, পাঁচ বছরে আমরা কোনো গণতন্ত্র দেখতে পাইনি। জনগণের শাসন থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে, গণতন্ত্র থেকে বঞ্চিত করা হয়েছে, সংসদীয় শাসন থেকে জনগণকে বঞ্চিত করা হয়েছে।

    তিনি বলেন, আমরা বাংলাদেশের মানুষ দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছিলাম। আমরা দেশকে আবার পরাধীন বানাতে দিতে পারি না।

    ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, সরকার ভাওতাবাজি করেছে। ভাওতাবাজির জন্য তাদের গোল্ড মেডেল দেওয়া উচিৎ।

    জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তকে জনমত গঠনের কাজে সারাদেশে পৌঁছে দেওয়ার তাগিদ দিয়ে ড. কামাল বলেন, সময় খুব কম, দেরি করা যাবে না।

    এ সময় তিনি আবারো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

    এর আগে শনিবার সকালে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সে সময় তিনি নির্বাচন নিয়ে আজ কোনো মন্তব্য করবেন না বলে জানিয়েছেন।

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *