Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে কোনো ধরনের আপোস নয়: ইসি ।। songbadprotidinbd.com

নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে কোনো ধরনের আপোস নয়: ইসি ।। songbadprotidinbd.com

  • ১৭-১১-২০১৮
  • image-50193-1542448589নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে চোখ কান খোলা রেখে সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নিরপেক্ষ নির্বাচন প্রশ্নে কোনো ধরনের আপোস করা চলবে না জানিয়ে দায়িত্বপ্রাপ্তদের নিরপেক্ষতা নিয়ে কোনো প্রশ্ন উঠলে তাদের বিরুদ্ধে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করে দেয়া হয়েছে।শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের ইটিআই ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইভিএম ব্যবহার এবং সফটওয়্যার সংক্রান্ত একটি প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব নির্দেশনা দেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল ( অব.) শাহাদাত হোসেন চৌধুরী। ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুক এসময় উপস্থিত ছিলেন।

    শাহাদাত হোসেন চৌধুরী বলেন, একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য পুরো জাতি নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে আছে। আমরা জাতির সে প্রত্যাশা পূরণে বদ্ধপরিকর। আমরা চাই, আপনারা প্রত্যেকে দল-মত নির্বিশেষে আপনাদের নিরপেক্ষতা বজায় রাখবেন।

    নিরপেক্ষতা নিয়ে কোনো প্রশ্ন উঠলে নির্বাচন কমিশন আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেবে বলেও সতর্ক করেন নির্বাচন কমিশনার।

    তিনি এ সময়, উপজেলা ও থানা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন সংক্রান্ত সকল কাজ আইনানুগ ভাবে করার পাশাপাশি নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশনা দেন।

    অনুষ্ঠানে সভাপতির বক্তেব্য ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুক বলেন, নির্বাচন সংক্রান্ত সকল কাজ আইনানুগভাবে করতে হবে ও নিরপেক্ষতা বজায় রাখতে হবে।

    তিনি বলেন, এবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচনের কাজে কোনো ধরনের অবহেলা হলে কমিশন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

    এর আগে, গত শুক্রবার নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছিলেন, পৃথিবীর কোথাও শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না। তবে আমরা একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই, যা নিয়ে কারও প্রশ্ন থাকবে না।

    প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইসির ভূমিকা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। তার জবাবে নির্বাচন কমিশনের পক্ষ থেকেও নানা বক্তব্য দেয়া হচ্ছে।

    (Visited 4 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *