Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অর্থ ও বাণিজ্য / ঋণখেলাপিদের তথ্য দেওয়ার নির্দেশ ইসির ।। songbadprotidinbd.com

ঋণখেলাপিদের তথ্য দেওয়ার নির্দেশ ইসির ।। songbadprotidinbd.com

  • ১৩-১১-২০১৮
  • image-49758-1542117582নিজস্ব প্রতিবেদক: নির্বাচনকে সামনে রেখে ঋণখেলাপিদের তথ্য দিতে অর্থ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে।

    নির্দেশনায় উল্লেখ করা হয়েছে- গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী ঋণখেলাপিরা জাতীয় সংসদ সদস্য হওয়ার যোগ্য নন। যে কারণে ঋণখেলাপিরা সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। এ ক্ষেত্রে মনোনয়নয়নপত্র দাখিলকারী ঋণখেলাপিদের যাতে প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষণা করা যায়, সেজন্য আইনে নির্ধারিত সকল ব্যাংক থেকে ঋণখেলাপি সংক্রান্ত তথ্য সরবরাহ করা আবশ্যক।

    আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর বিকেল ৫টা। এ সময়ের পর মনোনয়নপত্র দাখিলকারীদের নাম, পিতা/মাতা/স্বামীন নাম ও প্রয়োজনীয় অন্যান্য তথ্য বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক নিজ উদ্যোগে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে সংগ্রহ করবে। সে তথ্যের আলোকে বিভিন্ন ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে ঋণখেলাপ সংক্রান্ত তথ্য সরবরাহ করার জন্য নির্দেশনা দেওয়া প্রয়োজন।

    এ অবস্থায় নির্বাচন উপলক্ষে ঋণখেলাপ সংক্রান্ত তথ্য মনোনয়নপত্র বাছাইয়ের দিন কিংবা তার পূর্বে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে সরবরাহ এবং প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাকে মনোনয়নপত্র বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তার দফতরে উপস্থিত থাকার জন্য নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

    পুনঃতফসিল অনুযায়ী, আগামী ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। আর মনোনয়নপত্র প্রত্যহারের শেষ সময় ৯ ডিসেম্বর।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *