Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই: সিইসি ।। songbadprotdnbd.com

নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই: সিইসি ।। songbadprotdnbd.com

  • ১৩-১১-২০১৮
  • image-49668-1542088929নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনের অডিটোরিয়ামে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে এ কথা বলেন সিইসি।সিইসি কে এম নূরুল হুদা বলেন, নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই। ৩০ ডিসেম্বর নির্বাচন করতে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি।

    রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, সব ভোটার বিনা বাধায় উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যাবে, এটা যেনো কোনোভাবেই ব্যাহত না হয়।

    সরকার বহাল থাকা সত্ত্বেও এবার সুষ্ঠু নির্বাচন করে নতুন ইতিহাস সৃষ্টি করা হবে, উল্লেখ করে সিইসি নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ভয়ভীতির ঊর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে আপনাদের দায়িত্ব পালন করুন। আপনাদের কারণে নির্বাচন কমিশনের যাতে বদনাম না হয়।

    প্রসঙ্গত, বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের দাবির প্রেক্ষিতে গতকাল সোমবার নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২ ডিসেম্বর। ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

    এর আগে, গত ৮ নভেম্বর জাতির উদ্দেশে দেয়া ভাষণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি। সে অনুসারে, ভোটগ্রহণ করার কথা ছিল ২৩ ডিসেম্বর।

    এদিকে তফসিল এক মাস পেছানোর দাবিতে অনড় রয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। শেষ পর্যন্ত দাবি মানা না হলে, আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে সরকারবিরোধী এই জোট।

    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *