Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / কর্পোরেট নিউজ / ব্যাংকের এক শাখায় ৩ বছরের বেশি চাকরি নয় ।। songbadprotidinbd.com

ব্যাংকের এক শাখায় ৩ বছরের বেশি চাকরি নয় ।। songbadprotidinbd.com

  • ২৫-১০-২০১৮
  • image-47442-1540480111নিজস্ব প্রতিবেদক: কোনো ব্যাংকের এক শাখায় ৩ বছরের বেশি সময় থাকতে পারবে না কর্মকর্তারা। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো ওই নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক বলেছে, জাল-জালিয়াতি রোধে শাখার ব্যবস্থাপক ও কর্মকর্তাদের তিন বছর পর এক শাখা থেকে অন্য শাখায় বদলি করতে হবে।কেন্দ্রীয় ব্যাংক জানায়, জাল-জালিয়াতি রোধে ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ শাখা ও প্রধান কার্যালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের (ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হতে উপব্যবস্থাপনা পরিচালক বা সমমর্যাদার কর্মকর্তা এবং বিশেষ কর্মোদ্দেশ্যে বা বিশেষজ্ঞ হিসেবে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া) তিন বছর পর পর বদলির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

    কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় আরও বলা হয়, শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রতিবছর একবার নিরবচ্ছিন্নভাবে দশ দিনের বাধ্যতামূলক ছুটি দিতে হবে। তবে সরকারি নীতিমালা বা ব্যাংকের নিজস্ব নীতিমালার আলোকে শ্রান্তি বিনোদন ছুটি কার্যকর রয়েছে এরূপ ব্যাংকসমূহের শাখায় কর্মরত কোনও কর্মকর্তা-কর্মচারী যে বছর শ্রান্তি বিনোদন ছুটি ভোগ করবেন, সে বছর তিনি বাধ্যতামূলক ছুটি পাবেন না।

    বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় আরো উল্লেখ করা হয়েছে, শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী শ্রান্তি বিনোদন ছুটি বা বাধ্যতামূলক ছুটি ভোগকালে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর অব্যবহিত পূর্বের এক বছরের সম্পাদিত দাপ্তরিক কার্যক্রম নিজ নিজ শাখা হতে অভ্যন্তরীণভাবে পরীক্ষা করে সন্দেহজনক কোনও কার্যক্রম পরিলক্ষিত হলে এবিষয়ে ব্যাংকের মানবসম্পদ বিভাগে প্রতিবেদন দাখিল করবে। প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে মানবসম্পদ বিভাগ।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *