Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / খাশোগিকে কেটে টুকরো টুকরো করে যুবরাজের ‘কিলিং স্কোয়াড’ ।। songbadprotidinbd.com

খাশোগিকে কেটে টুকরো টুকরো করে যুবরাজের ‘কিলিং স্কোয়াড’ ।। songbadprotidinbd.com

  • ১৭-১০-২০১৮
  • image-46484-1539776951আন্তর্জাতিক ডেস্কঃ  সাংবাদিক জামাল খাশোগিকে দুরস্কে অবস্থি সৌদি দূতাবাসে জীবীত অবস্থা টুকরো টুকরো করে কেটে হত্যা করেছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট এক সন্দেহভাজন খুনীর সঙ্গে সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

    নিউইয়র্ক টাইমস তুর্কি সূত্রের বরাত দিয়ে বলছে, যুবরাজ সালমানের নিরাপত্তায় নিয়োজিত বিশেষবাহিনীর আরো তিন সদস্য ও সৌদির উচু স্তরের এক ফরেনসিক চিকিৎসকও এই হত্যাকাণ্ডে অংশ নেয়।

    গত ২ অক্টোবর তুরস্কের ইস্তান্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন সৌদি রাজপরিবারের কট্টর সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। সৌদি আরব ও তুরস্কের তদন্তকারীরা ইতোমধ্যে কনস্যুলেটে তদন্ত চালিয়েছেন।

    তুরস্কের সরকারি সূত্রগুলোর বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানায়, দেশটির পুলিশের ধারণা সৌদি ওই সাংবাদিককে কনস্যুলেট ভবনেই হত্যা করা হয়েছে। আর এই হত্যাকাণ্ডে অংশ নেয়ার জন্য সৌদি থেকে তুরস্কে উড়ে এসেছিল ১৫ সদস্যের বিশেষ কিলিং স্কোয়াড। যদিও সৌদি আরব জিজ্ঞাসাবাদের সময় খাশোগি মারা গেছেন।

    নিউইয়র্ক টাইমস বলছে, তুর্কি ওই সূত্র নিশ্চিত করে বলেছে, ১৫ জনের কিলিং স্কোয়াডের মধ্যে অন্তত ৯ জন সৌদি নিরাপত্তাবাহিনী, সেনাবাহিনী অথবা দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের সদস্য।

    নিই ইয়র্ক টাইমস জানায়, সন্দেহভাজন ঘাতকদের একজন মাহের আব্দুল আজিজ মুতরেব। ২০০৭ সালে লন্ডনে নিযুক্ত সৌদি দূতাবাসে কূটনৈতিক হিসেবে কাজ করেছিলেন তিনি। সম্প্রতি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের মাদ্রিদ থেকে প্যারিস সফরের সময় তার বডিগার্ড হিসেবে দেখা গেছে মুতরেবকে। যুবরাজের সঙ্গে বিমানে উঠতে এবং নামতে দেখা যায় মুতরেব। এ ঘটনার ছবি আছে তাদের কাছে।

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *