Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / “সাইবার পুলিশ সেন্টার” নামে পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো সিআইডি পুলিশ ।। songbadprotidinbd.com

“সাইবার পুলিশ সেন্টার” নামে পূর্ণাঙ্গ সাইবার ইউনিট পেলো সিআইডি পুলিশ ।। songbadprotidinbd.com

  • ১১-১০-২০১৮
  • iQxbR9mসংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  নতুন পাস করা ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন মামলা তদন্তের স্বার্থে বাড়ানো হলো পুলিশের কলেবর। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির অধীনে “সাইবার পুলিশ সেন্টার” নতুন একটি সাইবার ইউনিট গঠন হলো। বৃহস্পতিবার নতুন ইউনিটের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাইবার ইউনিটের দায়িত্বে থাকবেন একজন ডিআইজি। মোট জনবল থাকবে ৩৪২। যারা দেশব্যাপী কাজ করবে। যাদের যানবাহন থাকবে ৪৯টি।

    মূলত, ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় সংঘটিত অপরাধ দমন, তদন্ত, পর্যবেক্ষণ করতে এই ইউনিট গঠন হয়েছে বলে জানা গেছে। ইউনিট প্রধান থাকবেন ১জন উপ-মহাপরিদর্শক। তার অধীনে থাকবেন ২ অতিরিক্ত উপমহাপরিদর্শক, ৩ বিশেষ পুলিশ সুপার, ৬ অতিরিক্ত পুলিশ সুপার, ১৮ সহকারী পুলিশ সুপার, ৪৫ পরিদর্শক, ১৪০ জন উপ পরিদর্শক, ১০জন সহকারি উপ-পরিদর্শক ও ৭৫ জন কনস্টেবল।

    সিআইডির কর্মকর্তা মোল্লা নজরুল জানান, সম্প্রতি এ সংক্রান্ত একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। সেটি অনুমোদন হয়েছে। অর্থ মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয় হয়ে এসব পদ সৃষ্টির পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়ন হবে।

    উল্লেখ্য, আইজিপি থেকে কনস্টেবল পর্যন্ত পুলিশের বর্তমানে জনবল আছে মোট ২ লাখ ৯ হাজার ৮১০। সাইবার পুলিশ সেন্টারের ৩৪২ মিলে মোট জনবল হবে ২ লাখ ১০ হাজার ১৫২।

    (Visited 7 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *