Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / নাজিমউদ্দিন রোডে নিরাপত্তা জোরদার ।। songbadprotidinbd.com

নাজিমউদ্দিন রোডে নিরাপত্তা জোরদার ।। songbadprotidinbd.com

  • ১০-১০-২০১৮
  • image-45660-1539144844নিজস্ব প্রতিবেদক: আর কিছুক্ষণ পর ঘোষণা করা হবে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়। সকাল ৮টা ৩৫ মিনিটে আসামিদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে আনা হয়েছে। এই রায়কে কেন্দ্র করে থমথমে অবস্থা বিরাজ করছে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে।এদিন রাজধানীতে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি র‌্যাব মোতায়েন রয়েছে। রায়কে কেন্দ্র করে যাতে কোনো বিশৃঙ্খলা ও নাশকতার চেষ্টা চালাতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

    বহুল আলোচিত এই মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বুধবার বিশেষ আদালত এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে ওই এলাকার সমস্ত দোকানপাট বন্ধ। কোনো ধরনের যান চলাচল করছে না। এই রায়কে কেন্দ্র করে সকাল সাড়ে ৭টা থেকে এমন চিত্র দেখা গেছে নাজিম উদ্দিন রোডে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের আশেপাশের এলাকায়।

    সরেজমিনে দেখা যায়, চাঁনখারপুল থেকে পুলিশ ব্যারিকেড শুরু হয়েছে, রাস্তার দুই পাশে অবস্থান করা পুলিশ বেগম বাজার মোড় পর্যন্ত দাঁড়িয়ে আছে। এদিকে যান চলাচল বন্ধ করে সাধারণ মানুষের চলাচলকে নিয়ন্ত্রন করছে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা। পাশাপাশি নাজিমউদ্দিন রোড কেন্দ্রিক সকল দোকানপাট বন্ধ রয়েছে। পুলিশের অস্থায়ী চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। এতে লক্ষ্য করা যায়, সাধারণ মানুষের মাঝে অস্বস্তি বিরাজ করছে।

    ঢাকার ১নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের অস্থায়ী আদালতের পাশে আনোয়ারা বেগম স্কুলের স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী শায়মা হক বলেন, ‘আদালতের কারণে বার বার চেকিং হচ্ছে। এতে একটু ঝামেলা মনে হচ্ছে। তবে বিরক্তি হচ্ছি না।’

    দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, কোন হুমকি না থাকলেও সুনির্দিষ্ট নিরাপত্তা রয়েছে। নিরাপত্তা ব্যবস্থার কোন ক্রটি থাকবে না। যেকোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা প্রস্তুত আছি।

    এছাড়াও রাজধানীর সড়কে সকাল থেকে অন্যদিনের তুলনায় গণপরিবহন কিছুটা কম দেখা গেছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর বিমানবন্দর সড়ক থেকে মহাখালী, বিজয় স্মরণী, শাহবাগ এবং গুলিস্তান এলাকা ঘুরে দেখা গেছে যানচলাচল কিছুটা কম। সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ চানখারপুল ও শাহবাগসহ বিভিন্ন মোড়ে অবস্থান নিয়েছে। রায়কে ঘিরে যেকোনো ধরনের নাশকতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    ডিএমপি সূত্র জানায়, রাজধানীর হোটেলগুলোতে গত দু’দিন থেকে কারা অবস্থান করছেন সে বিষয়টিও নজরদারির মধ্যে রেখেছে তারা।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *