Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / অবৈধ ভিওআইপির ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ৮ ।। songbadprotidinbd.com

অবৈধ ভিওআইপির ১১ হাজার সিমসহ গ্রেপ্তার ৮ ।। songbadprotidinbd.com

  • ০৮-১০-২০১৮
  • image-45481-1539000337নিজস্ব প্রতিবেদক: অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপির ১১ হাজার সিমসহ প্রায় ৩৭ লাখ টাকার সরঞ্জাম উদ্ধার করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‍্যাব। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে এসময় ৮ জনকে গ্রেপ্তারও করা হয়েছে। সোমবার রাজধানীতে বিটিআরসির সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। গত ৯ সেপ্টেম্বর হতে ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, বাড্ডা এবং উত্তরা পশ্চিম থানা এলাকায় ৬টি আবাসিক ভবনে এ অভিযান পরিচালিত হয়।সংবাদ সম্মেলনে জানানো হয়, অভিযানকালে মোবাইল অপারেটর টেলিটকের ৫,০৭৫টি, এয়ারটেল ও রবির ৩,৮৯৭টি, গ্রামীণফোনের ১,৪১৪টি, বাংলালিংকের ৪২৬টি, পিএসটিএন অপারেটর র‌্যাংকসটেলের ১২০টি এবং ওয়াইম্যাক্স অপারেটর বাংলালায়নের ১৫টি সিম জব্দ করা হয়।

    এছাড়া অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত বিভিন্ন ধরণের সিমপোর্ট যেমন ৫১২, ২৫৬, ১২৮, ৩৬, ৩২, ২৪, ১৬ ও ৮ সিমপোর্ট বিশিষ্ট মোট ৭২টি জিএসএম (সিমবক্স) গেটওয়ে ও অন্যান্য আনুষঙ্গিক মালামাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩৬ লাখ ৮০ হাজার টাকা।

    এ বিষয়ে জড়িত থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানা, আদাবর থানা, বাড্ডা থানা এবং উত্তরা পশ্চিম থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১ এর অধীনে মামলা দায়ের করা হয়েছে।

    বিটিআরসি তার চলমান কার্যক্রমের অংশ হিসেবে আধুনিক ও আর্ন্তজাতিক মানের প্রযুক্তি ব্যবহার করে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তায় বর্তমানে এ সংক্রান্ত অবৈধ কার্যক্রমে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবহৃত সিমবক্সের সু-নিদির্ষ্ট স্থান (পিন পয়েন্ট) সনাক্তকরণে সক্ষমতা অর্জন করেছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *