Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / যৌন হয়রানি করার অভিযোগে জগন্নাথ থেকে দুই ছাত্রলীগকর্মীকে বহিষ্কার ।। songbadprotidinbd.com

যৌন হয়রানি করার অভিযোগে জগন্নাথ থেকে দুই ছাত্রলীগকর্মীকে বহিষ্কার ।। songbadprotidinbd.com

  • ০৮-১০-২০১৮
  • image-45511-1539012707জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থীকে ‘যৌন হয়রানি’ করার অভিযোগে দুই ছাত্রকে বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা হলেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র জয়নুল আবেদীন এবং একই বিভাগের মোবারক ঠাকুর প্রিন্স। তারা দুজনই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের অনুসারী হিসেবে পরিচিত।গত শনিবার ওই তরুণী লিখিত অভিযোগ দেওয়ার পর জয়নুল ও প্রিন্সকে ধরে পুলিশে তুলে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু কোনো মামলা না হওয়ার কারণ দেখিয়ে পুলিশ তাদের ছেড়ে দেয়। তা নিয়ে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এই দুই ছাত্রকে বহিষ্কারের কথা জানায়।

    বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমাদের প্রাথমিক তদন্ত শেষে উপাচার্য স্যার তাদেরকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন। এরপর আমাদের শৃঙ্খলা কমিটির তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।

    হয়রানির শিকার ওই শিক্ষার্থী লিখিত অভিযোগে বলেছিলেন, পরীক্ষা শেষে বিজ্ঞান অনুষদের পাশ দিয়ে যাওয়ার সময় অভিযুক্তরা ডাক দেন। পরিচয় দেওয়ার পর তারা তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গা লক্ষ্য করে অশালীন ইশারা এবং নানা ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

    তিনি বলেন, শুধু অশালীন মন্তব্য করেই থেমে যায়নি তারা, বরং আমি ওড়না কেন পরি না তাও জানতে চায় তারা এবং মানিব্যাগ থেকে আমাকে ওড়না কেনার টাকা দিতে চায়। এসময় তারা আমার সাথে সর্বোচ্চরকম অশালীন কথাবার্তা বলে।

    যৌন হয়রানির জন্য দায়ী এই দুই ছাত্রকে বহিষ্কারের দাবিতে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ফটকে মানববন্ধন করেছিল মহিলা পরিষদ, উদীচী ও ছাত্র ইউনিয়ন।

    (Visited 9 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *