Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ ।। songbadprotidinbd.com

কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ ।। songbadprotidinbd.com

  • ০৪-১০-২০১৮
  • image-45033-1538635441রাবি প্রতিনিধি: সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ‘মুক্তিযোদ্ধার সংসদ সন্তান কমান্ড’ ও ‘আমরা মুক্তিযোদ্ধা সন্তান’ নামক দুটি সংগঠনের ব্যানারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান নেয়। এক পর্যায়ে তারা ঢাকা-রাজশাহী মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এতে দুই পাশের যান চলাচল বন্ধ রয়েছে।র আগে বুধবার (৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করা হয়। পরে দেড় ঘণ্টা অবস্থানের পর রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরের অনুরোধে তারা কর্মসূচি স্থগিত করে। এরপর সেখান থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ফের অবরোধের ঘোষণা দেন।

    জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তারা সকাল ৯টা থেকে সড়ক অবরোধ করে রেখেছেন। এসময় ‘শহীদের রক্ত বৃথা যেতে দেবা না’, ‘লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করতে বাঁচতে চাই’, ‘আমাদের ধমনীতে শহীদের রক্ত’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

    রাবি শাখা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের সভাপতি তারেক হাসান বলেন, মুক্তিযোদ্ধারা নিজেদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছেন। যার পুরস্কার হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩০ শতাংশ কোটা দিয়েছেন। মুক্তিযোদ্ধা কোটা আমাদের অধিকার। এ কোটা বাতিল হলে মুক্তিযোদ্ধাদের অবদানকে অপমান করা হবে।

    এসময় তিনি দাবি আদায় না হওয়া পযর্ন্ত আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *