Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ব্রিটিশ রানীর জন্মদিনের কেক বানাবেন বাংলাদেশি নাদিয়া

ব্রিটিশ রানীর জন্মদিনের কেক বানাবেন বাংলাদেশি নাদিয়া

  • ১৬-০৪-২০১৬
  • ব্রিটিশ রানীর ৯০তম জন্মদিনের কেক বানাবেন বাংলাদেশি বংশোদ্ভূত মেয়ে নাদিয়া হোসাইন। তিনি জানান, তার এই কেক হবে কমলার স্বাদের। কেকটি বানানোর দায়িত্ব পেয়ে তিনি আপ্লুত ও আনন্দিত।

    ব্রিটিশ রাজপরিবারের নিয়মানুসারে, রানি দ্বিতীয় এলিজাবেথের দুটো জন্মদিন উদযাপন করা হয়। এর একটি ২১ এপ্রিল এবং অন্যটি ১২ জুন। রানির প্রকৃত জন্ম তারিখ মূলত ২১ এপ্রিল। দ্বিতীয় জন্মদিনটি দাপ্তরিকভাবে পালন করা হয়। রানীর প্রকৃত জন্মদিনটি উদযাপন করতেই তিনি নাদিয়ার বানানো কেকটি কাটবেন।

    এর আগে ‘গ্রেট ব্রিটিশ বেক অব কম্পিটিশন ২০১৫’তে পারদর্শিতার সঙ্গে জয়ী হয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসাইন। তিন সন্তানের জননী নাদিয়া হুসেইন বড় হয়েছেন যুক্তরাজ্যের লুটনে। সেখানকার চ্যালনি হাইস্কুল আর লুটন সিক্সথ ফর্ম কলেজে পড়াশোনা করেছেন তিনি।

    নাদিয়া কমলালেবুর দই দিয়ে অরেঞ্জ ড্রিজল কেক তৈরি করছেন। ২১ এপ্রিল উইন্ডসর ক্যাসলের গিল্ডহলে রানীর জন্মদিনের আয়োজনে তিনি নিজে কেকটি পৌঁছে দেবেন। ভয়ের কারণে তিনি ওভেনের দিকে নজর দেয়ার সাহস পাচ্ছিলেন না।

    এদিকে রানীর জন্মদিনটিকে স্মরণীয় করে রাখার ব্যাপক পরিকল্পনা চলছে রাজপরিবারে। অনুষ্ঠানে সাধারণ মানুষের অংশগ্রহণও নিশ্চিত করা হবে। তবে সেই অনুষ্ঠানে যারা যোগ দিতে চান, তাদের টিকিট কাটতে হবে বলে রাজপরিবার থেকে জানানো হয়েছে।

    ‘গ্রেট ব্রিটিশ বেক অব কম্পিটিশন ২০১৫’তে বিজয়ী হওয়ার পর নাদিয়া জানিয়েছিলেন, প্রাথমিক রন্ধন দক্ষতাটুকু স্কুল থেকেই অর্জন করেন তিনি। এ ব্যাপারে তার মায়ের কোনো অভিজ্ঞতা ছিল না এবং তিনি ওভেনও ব্যবহার করতেন না। তাতে দমে যাননি নাদিয়া। রেসিপির বিভিন্ন বই আর ইউটিউবের ভিডিও দেখেই বেকার হিসেবে নিজের হাত পাকিয়ে নেন বাংলাদেশি বংশোদ্ভূত এই বেকার।

    (Visited 17 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *