Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / মুস্তাফিজ নৈপুণ্যে টাইগারদের স্বস্তির জয় ।। songbadprotidinbd.com

মুস্তাফিজ নৈপুণ্যে টাইগারদের স্বস্তির জয় ।। songbadprotidinbd.com

  • ২৪-০৯-২০১৮
  • Bangladesh team celebrates the victory during the one day international (ODI) Asia Cup cricket match between Afghanistan and Bangladesh at The Sheikh Zayed Stadium in Abu Dhabi on September 23, 2018. / AFP PHOTO / GIUSEPPE CACACE

    স্পোর্টস ডেস্কঃ টানটান উত্তেজনার ম্যাচে শেষ ওভারে মোস্তাফিজ চমকে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানে জিতলো বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভার ব্যাট করে ২৪৬ রান তুলে আফগানরা। তাতে বাংলাদেশ জয় পেল ৩ রানে। এই জয়ে ফাইনালে উঠার আশা জিইয়ে রাখলেন মাশরাফিরা।এর আগে আফগানিস্তানের বিপক্ষে আজ জ্বলে উঠেছিলেন মাহমুদউল্লাহ। তার সঙ্গে ইমরুল কায়েস দেখালেন তার প্রয়োজনীয়তা। এই দুই ব্যাটসম্যানের হাফসেঞ্চুরিতে লড়াই করার মতো সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছে ২৪৯ রান।

    আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতা ও দুর্ভাগ্যের শিকারে ৮৭ রান তুলতে বাংলাদেশ হারায় ৫ উইকেট। সেখান শুরু মাহমুদউল্লাহ-ইমরুলের প্রতিরোধ। ষষ্ঠ উইকেটে তারা যোগ করেন গুরুত্বপূর্ণ ১২৮ রানের জুটি। তাতেই বাংলাদেশের সংগ্রহ অতদূর পর্যন্ত যায়।

    চমৎকার ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ খেলেন দলীয় সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস। আর খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাওয়া ইমরুলকে তো আউটই করতে পারেননি আফগান বোলাররা। ৮৯ বলে হার না মানা ৭২ রানের ইনিংস খেলেছেন তিনি, যাতে ছিল ৬টি বাউন্ডারির মার।

    আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট দিয়ে ২৬ রানের মধ্যে ২ উইকেট শিকার করলো বাংলাদেশ। তবে মাশরাফিদের প্রাথমিক সাফল্যে ধাক্কা দিয়েছে শাহজাদ-শাহিদি জুটি। ২৪ ওভারে ২ উইকেটে আফগানিস্তান করেছে ৮৯ রান। কিন্তু এর পরপরেই বোলিংয়ে আসেন দুর্দান্ত ব্যাট করা মাহমুদউল্লাহ। নিজের করা চতুর্থ বলে শাহজাদকে ফিরিয়ে জুটি ভাঙলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর হাসমতউল্লাহ-আসগরের ব্যাটে চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ, টাইগার দলপতি মাশরাফি বাংলাদেশকে সেই চাপ থেকে মুক্ত করলেন। আফগানিস্তানের দলীয় ১৬৭ রানের মাথায় আসগর আফগানকে ফিরিয়ে স্বস্তির ব্রেক থ্রু দিলেন মাশরাফি।

    এরপর দলীয় ১৯২ রানে মাশরাফির দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন হাসমতউল্লাহ। ফেরার আগে ৯৯ বলে ৭১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন তিনি। দলীয় ২৩৮ রানে সাকিবের বলে শান্তর ক্যাচ হয়ে ফেরেন নবী। এরপর রশীদ খানকে ক্যাচ বানিয়ে বিদায় করেন মোস্তাফিজুর রহমান। শেষ বল পর্যন্ত খেলা চালিয়ে অবশেষে ৩ রানের স্বস্তির জয় পেল বাংলাদেশ।

    (Visited 24 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *