Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ফেনী / জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর সফর সঙ্গি হচ্ছেন সাংসদ নিজাম হাজারী ।। songbadprotidinbd.com

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর সফর সঙ্গি হচ্ছেন সাংসদ নিজাম হাজারী ।। songbadprotidinbd.com

  • ০৮-০৯-২০১৮
  • nizam-hajariফেনী ডেস্কঃ জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর সফর সঙ্গি হচ্ছেন সাংসদ নিজাম হাজারী। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ সেপ্টেম্বর নিউইয়র্ক যাচ্ছেন।

    ফেনী-২ আসনের এমপিকে সফর সঙ্গির তালিকায় রাখায় ফেনীবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন । সাংসদ নিজাম উদ্দিন হাজারী সাংবাদিকদের জানান তিনি প্রধানমস্ত্রীর শেখ হাসিনার সাথে নিউইয়র্ক সফর শেষে আগামী ২৯ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন। তিনি বলেন এ সফরটি বাংলাদেশের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ সফর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে এবারো রোহিঙ্গাদের ওপর চলমান নিপীড়নের বিষয়টি তুলে ধরে এই সমস্যার সমাধানে বিশ্ববাসীর সহযোগিতায় কামনা করবেন।

    বর্তমান মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষবারের মতো জাতিসংঘের অধিবেশনে যোগদান করবেন। অধিবেশনে তিনি বাংলায় বক্তব্য রাখবেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এসব তথ্য নিশ্চিত করে জানান, অধিবেশনে যোগ দিতে ২১ সেপ্টেম্বর ঢাকা ছাড়বেন তিনি। একদিন লন্ডনে যাত্রা বিরতি করে সেখান থেকে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক যাবেন।

    পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবারের অধিবেশনে বাংলাদেশের পক্ষ থেকেও রোহিঙ্গা ইস্যুতে জোরালো অবস্থান নেওয়া হবে। রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগে জাতিসংঘকে আহ্বান জানানো হবে। এছাড়া বাংলাদেশে নারীর ক্ষমতায়নের বিষয়টিও জাতিসংঘের অধিবেশনে আলোকপাত করবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক এক প্যানেল আলোচনায়ও প্রধানমন্ত্রী অংশ নেবেন।

    প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে , প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে এবারো রোহিঙ্গাদের ওপর চলমান নিপীড়নের বিষয়টি তুলে ধরে এই সমস্যার সমাধানে বিশ্ববাসীর সহযোগিতায় কামনা করবেন । এছাড়া রোহিঙ্গা নিয়ে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নে জন্য জোর দাবি করবেন। গত এক বছরে বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের জন্য কি কি কাজ করেছে তা তুলে ধরবেন প্রধানমন্ত্রী। এছাড়া বাংলাদেশে আসা রোহিঙ্গাদের নিয়ে বিদ্যমান সমস্যাগুলো জাতিসংঘে উত্থাপন করবেন।

    নিউইয়র্ক অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবসহ এ অধিবেশনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিবেন।

    জাতিসংঘ অধিবেশনে অংশগ্রহণের ফাঁকে আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। ২৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা রয়েছে।

    (Visited 44 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *