Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / জাতীয় নির্বাচনী প্রস্তুতি: রাজপথ দখলে রাখবে আওয়ামী লীগ ।। songbadprotidinbd.com

জাতীয় নির্বাচনী প্রস্তুতি: রাজপথ দখলে রাখবে আওয়ামী লীগ ।। songbadprotidinbd.com

  • ০৬-০৯-২০১৮
  • image-42463-1536174463নিজস্ব প্রতিবেদকঃ  আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জোর প্রস্তুতি গ্রহণ করেছে ক্ষমতাশীল দল আওয়ামী লীগ। বিএনপির দেয়া আন্দোলনের হুমকি আমলে না নিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো সামনে নিয়ে প্রচারে নামবেন ক্ষমতাসীনরা। একইসঙ্গে রাজপথ দখলে রাখার পাশাপাশি বিভিন্ন দলীয় কর্মসূচিতে নিজেদের শক্তি জানান দেবে দলটি।

    আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরামের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছেন, আগামী ৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বর্তমান সংসদের ২২তম অধিবেশনই হতে পারে সর্বশেষ অধিবেশন। এসব কারণে সেপ্টেম্বর মাসকে পুরোদমে নির্বাচনী প্রস্তুতিতে নামার সঠিক সময় হিসেবে বিবেচনা করছেন তারা। নির্বাচনী প্রস্তুতি শুরুতেই বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে শিগগিরই নির্বাচনী সেল গঠনের পরিকল্পনা রয়েছে তাদের।

    জানা গেছে, চলতি মাসেই নানা নির্বাচনমুখী কর্মসূচি নিয়ে মাঠে নামছে দলটি ও তাদের নেতৃত্বাধীন নির্বাচনী জোট। এরই মধ্যে আগামী জাতীয় নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতির গ্রহণ শুরু করেছে। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে নির্বাচনের তফসিল হওয়া পর্যন্ত রাজপথ দখলে রাখার ঘোষণা দিয়েছে। একই সাথে সরকারবিরোধীদের সম্ভাব্য আন্দোলন মোকাবেলার প্রস্তুতির পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সামনে নিয়ে ভোটারদের দোরগোঁড়ায় হাজির হতে চায় দলটি।

    তৃতীয় মেয়াদে দলকে ক্ষমতায় আনতে বিভিন্ন কৌশল অবলম্বন করা হয়েছে। ইতিমধ্যে তৃণমূলে দলীয় কর্মসূচির উপর জোর দিয়ে মাঠ দখলের নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের স্থানীয় উন্নয়ন, জাতীয় উন্নয়ন প্রচারের পাশাপাশি বিরোধীদের অপকর্ম ভোটারদের কাছে তুলে ধরতে সামাজিক যোগাযোগ মাধ্যম, পোস্টার অথবা লিফলেটের মাধ্যমে ভোটারদের কাছে পৌঁছানোর নির্দেশনা দেয়া হয়েছে।

    আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম জানান, বিভিন্ন জেলায় সাংগঠনিক সফর করে আমরা যেটা বুঝেছি দেশের মানুষ এখন উন্নয়নের সঙ্গে, নৌকার সঙ্গে থাকতে চায়। সাড়ে নয় বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে, সে উন্নয়নই আমাদের জয়ের হাতিয়ার হবে।

    এদিকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা এলাকায় নিজেদের অবস্থান জানান দিতে বেশ তৎপর। গ্রামে গ্রামে জনসংযোগ, বিভিন্ন বিয়ে ও সামাজিক অনুষ্ঠানে হঠাৎ হাজির হয়ে জনগণকে চমকে দিয়ে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন কেউ কেউ। অনেকে সরকারের উন্নয়ন চিত্রের বড় বড় বিলবোর্ড স্থানীয় বাজার ও জনবহুল এলাকায় ছড়িয়ে দিচ্ছেন। তবে দলটির বেশির ভাগ প্রার্থীই নিজেদের উইনেবল প্রার্থী হিসেবে দাবি করছেন।

    দলের নির্বাচনী প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বাংলাদেশ জার্নালকে বলেন, আওয়ামী লীগ আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। ইতিমধ্যে আমাদের প্রতিটি নির্বাচনী এলাকা থেকে তৃণমূলের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। এসব তথ্য-উপাত্ত যাচাই বাছাই করে সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেয়া হবে।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *