Templates by BIGtheme NET
Home / আইন ও অপরাধ / ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে নারী আটক ।। songbadprotidinbd.com

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে নারী আটক ।। songbadprotidinbd.com

  • ১৭-০৮-২০১৮
  • image-40760-1534482509নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের উদ্দেশে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর ধানমন্ডি থেকে এক নারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাট্যালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ফারিয়া মাহজাবিন (২৮) নামে ওই নারীকে আটক করে র‍্যাব-২।

    বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান বলেন, গতকাল রাতে ওই নারীকে আটক করা হয়। তার বিরুদ্ধে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের উদ্দেশে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগ রয়েছে।

    এর আগে, গত বুধবার রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে নাজমুস সাকিব (২৪) নামে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) শিক্ষার্থী। এদিন একই অভিযোগে কামরাঙ্গীরচরের জামিয়া নুরানিয়া মাদ্রাসার ছাত্র আহমাদ হোসাইনকে (১৯) গ্রেপ্তার করে পুলিশ।

    একই অভিযোগে রাজধানীর ইস্ট ওয়েস্ট, ব্র্যাক, নর্থ সাউথ ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ।

    প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী দিয়া খানম মীম ও আবদুল করিম নিহত হয়। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে। আজ গ্রেপ্তার হওয়া সাকিব ও আহমাদ ওই আন্দোলনের মধ্যে ফেসবুকে গুজব ছড়িয়ে শিক্ষার্থীদের উসকে দিয়েছেন বলে দাবি সিআইডির।

    সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দিন সাংবাদিকদের বলেন, গত ৪ থেকে ১৪ আগস্ট পর্যন্ত ফেসবুক পর্যালোচনা করে দেখা গেছে, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে কিছু লোক মিথ্যা তথ্য দিয়ে বিভিন্নভাবে উসকানিমূলক বক্তব্য প্রচার করে। তারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য বিভিন্ন মিথ্যা ও বানোয়াট লেখা, পোস্ট, ছবি ও ভিডিও ইলেকট্রনিক বিন্যাসে সম্প্রচার করেছে।

    সিআইডির এ কর্মকর্তা বলেন, বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে সাকিব ও আহমাদকে শনাক্ত করে সিআইডি। তাদের বিরুদ্ধে পল্টন থানায় তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *