Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / মিডিয়া সংবাদ / হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন, কর্মবিরতির ঘোষণা ।। songbadprotidinbd.com

হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন, কর্মবিরতির ঘোষণা ।। songbadprotidinbd.com

  • ০৬-০৮-২০১৮
  • 71317-journalist-attrake-amarনিজস্ব প্রতিবেদকঃ  সারাদেশে সড়ক নিরাপত্তার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। এসময় চলমান আন্দোলনে দায়িত্বরত সাংবাদিকদের উপর হামলাকারীদের ছবি দেখে চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনার দাবিও জানিয়েছেন তারা।

    সোমবার (৬ আগস্ট) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে সাংবাদিক নাজেহাল এবং মারধরের প্রতিবাদে আগামীকাল (মঙ্গলবার) সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত কারওয়ানবাজারে সার্ক ফোয়ারায় ‘আমরা সাধারণ সাংবাদিকরা’র ব্যানারে মানববন্ধন এবং ১০ মিনিট প্রতীকি কর্মবিরতি পালন করার কথাও জানানো হয়েছে।

    হামলার প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে মানববন্ধনে গণমাধ্যমকর্মীরা জানান, হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের সম্মুখিন করতে স্বপ্রণোদিত হয়ে এগিয়ে আসতে হবে প্রশাসনকেই। কারণ গণমাধ্যম আক্রান্ত হলে, আক্রান্ত হয় গণতন্ত্র।

    নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের খবর সংগ্রহের সময় গত কয়দিনে আহত হয়েছেন অন্তত ১২জন সাংবাদিক।

    সাংবাদিকদের পেশাগত দ্বায়িত্ব পালনে বাধা দেওয়া আর তাদের উপর হামলার চিত্র আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করবে বলেও মন্তব্য করেছেন সাংবাদিকরা।

    হঠাৎ করেই শুরু হয় সাংবাদিকদের উপর হামলা৷ একাধিক স্থানে ভাঙচুর করা হয় মিডিয়ার গাড়ি৷ নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনে ‘গুজব ছড়ানো’ ও ‘উসকানির’ অভিযোগে অনেককে আটক করা হয়েছে৷ এর মধ্যে রয়েছেন অভিনেত্রী কাজী নওশাবা, প্রখ্যাত আলোকচিত্রী এবং অ্যাক্টিভিস্ট শহীদুল আলম৷

    এরই মধ্যে অনেককে ‘গুজব ছড়ানোর দায়ে’ চিহ্নিত করার কথা জানিয়েছে পুলিশ৷ তাঁদের ধরিয়ে দেয়ার আহ্বানও জানানো হয়েছে । কিন্তু আন্দোলনে রাজধানীজুড়ে বিভিন্ন স্থানে পলিশের পাশে অস্ত্রসহ অবস্থান নিচ্ছেন কিছু ‘যুবক’৷ হামলা চালিয়ে নৃশংসভাবে রক্তাক্ত করছেন ছাত্রদের এবং সাংবাদিকদেরও৷ বিভিন্ন ছবি ও ফুটেজে তাঁদের অনেকের চেহারা স্পষ্ট বোঝা গেলেও এই যুবকদের ব্যাপারে রহস্যজনকভাবে নীরব পুলিশ৷

    (Visited 4 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *