Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / খালেদার মুক্তি নির্বাচনে যাওয়ার প্রধান শর্ত: ফখরুল ।। songbadprotidinbd.com

খালেদার মুক্তি নির্বাচনে যাওয়ার প্রধান শর্ত: ফখরুল ।। songbadprotidinbd.com

  • ২০-০৭-২০১৮
  • image-38463-1532087957নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার মুক্তিই নির্বাচনের যাওয়ার বিএনপির প্রধান শর্ত বলে ক্ষমতাসীনদের সাফ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

    ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং সকল রাজবন্দীর মুক্তির দাবি’ উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    ট্রাকের ওপরে অস্থায়ী মঞ্চে মির্জা ফখরুল ইসলাস আলমগীর বলেন, আমাদের দাবি স্পষ্ট । নির্বাচন করতে হলে, আমাদের প্রধান পূর্ব শর্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে এবং নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

    মোর্চা গঠন করার জন্য ৮টি বাম রাজনৈতিক দলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে সকল রাজনৈতিক দলকে আহ্বান জানাই, ঐক্যবদ্ধ হয়ে এই দুঃশাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলুন। সেই ঐক্যের মধ্যে দিয়ে আমরা বর্তমান সরকারকে পরাজিত করতে পারবো।

    আন্দোলন, আন্দোলন এবং আন্দোলনের মধ্যে দিয়েই আমাদের মুক্তি হবে-নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন মির্জা ফখরুল। দেশে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সমস্ত রাজনৈতিক দলগুলোকে আজকে ঐক্যবদ্ধ করতেও আহ্বান জানান তিনি।

    বর্তমান ক্ষমতাসীনরা সকলের দলের অংশগ্রহণে নির্বাচন করবে না মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, সরকার জানে, তারা সকল দলের অংশগ্রহণে নির্বাচন করলে, বিশেষ করে বিএনপি অংশগ্রহণ করলে তারা ২০ টি আসনও পাবে না। আর সেই ভয়ে তারা বেগম জিয়াকে আটক করে রেখেছে।

    এদিকে সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১ থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হতে থাকে বিএনপির ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। এসময় হাজার হাজার নেতাকর্মীরা মিছিল থেকে মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাইসহ বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন।

    অপরদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র বিএনপি অফিস, পল্টন মোড়, ফকিরাপুল মোড়সহ এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও মোতায়েন করা হয়।

    মির্জা ফখরুলের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলটির অঙ্গ-সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

    (Visited 14 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *