Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই: প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই: প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

  • ১১-০৭-২০১৮
  • image-37645-1531295385নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রম-২০১৮ এর শুভ উদ্বোধন করেন।

    হাজী ক্যাম্পের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম। কিন্তু ইসলামের নামে যারা দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা তৈরি করে মানুষকে বিভ্রান্ত করছে তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

    তিনি বলেন, কিছু মানুষের জঙ্গি কর্মকাণ্ডের কারণে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই। এই ধর্ম নিয়ে কেউ যেন রাজনীতি না করে, নিজেদের স্বার্থে ব্যাবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে।

    হজযাত্রীদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা হজ পালনের জন্য পবিত্র ভূমিতে যাচ্ছেন, দোয়া করবেন যেন আপনাদের খেদমত করার সুযোগ পাই।’

    এ সময় প্রধানমন্ত্রী জানান, সৌদি আরবে হজ টার্মিনালের পাশে হজযাত্রীদের থাকার জন্য ৪০ কোটি টাকা ভাড়া দিয়ে আবাসন ব্যবস্থা করেছে তার সরকার।

    হজ যাত্রীদের জন্য তার সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, আগে হজযাত্রীদের রাস্তাঘাটে পড়ে থাকতে হতো। হাজিদের যেন কোনো সমস্যা না হয়, সে জন্য সেখানে ভলান্টিয়ার ও দোভাষী নিয়োগ দেওয়া হয়েছে। হজযাত্রীদের কীভাবে কী করতে হবে সে ব্যাপারে একটি নির্দেশিকাও তৈরি করা হয়েছে।

    তিনি আরও বলেন, আমরা জেলায় জেলায় আধুনিক মসজিদ নির্মাণে ৮০ শতাংশ জায়গা ইতিমধ্যে চিহ্নিত করেছি। ৮০০ হাজার কোটি টাকা একনেকে পাস হয়েছে। ইসলাম ধর্ম নিয়ে যেন কোনো বিভ্রান্তি না হয় সে জন্য মসজিদ নির্মাণের মাধ্যমে মসজিদভিত্তিক শিক্ষা শুরু করার কথাও জানান তিনি।

    অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা এস এম জাহাঙ্গীর হোসেন। উদ্বোধনের পর বিশেষ মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা সালাহউদ্দিন।

    এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এতে আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এ এইচ এম আল মুতাইরী, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া ও মহাসচিব শাহাদাত হোসেন তছলিম।

    চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করবেন। আগামী শনিবার (১৪ জুলাই) হজযাত্রীদের নিয়ে মক্কার উদ্দেশে যাত্রা শুরু করার কথা রয়েছে প্রথম হজ ফ্লাইটের। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট ও শেষ ফিরতি ফ্লাইট ২৫ সেপ্টেম্বর।

    (Visited 11 times, 2 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *