Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫ ।। songbadprotidinbd.com

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫ ।। songbadprotidinbd.com

  • ১১-০৭-২০১৮
  • image-37624-1531281637সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  কুষ্টিয়া, নাটোর, যশোর ও লক্ষ্মীপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার ভোররাতে এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এর মধ্যে কুষ্টিয়ায় দুজন এবং নাটোর, যশোর ও লক্ষ্মীপুরে একজন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

    নিহতদের মধ্যে তিনজন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বাকি দু’জন পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিদের পাঠানো খবর :

    কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’দু’জন নিহত হয়েছেন বলে জানিয়েছে র‍্যাব।

    বুধবার ভোরে উপজেলার কুর্শা ইউনিয়নের কাটদহ বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে দাবি করেছে র‍্যাব-১২।

    নিহতরা হলেন ফুটু ওরফে মুন্না (৪০) ও রাসেল আহম্মেদ (৩০)। উভয়ই কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকার বাসিন্দা। র‍্যাবের দাবি, তারা জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে র‍্যাব অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করেছে।

    র‍্যাব কমান্ডার মোহাইমিনুল আহমেদ দাবি করেন, মাদকদ্রব্য বেচাকেনার জন্য একদল মাদক ব্যবসায়ী কাটদহ বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে অবস্থান করছিল। এ সংবাদ পেয়ে র‍্যাব সদস্যরা সেখানে অভিযান চালান। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। জবাবে র‍্যাবও পাল্টা গুলি চালায়।

    ‘বন্দুকযুদ্ধে’র একপর্যায়ে দুজন গুলিবিদ্ধ হয়। র‍্যাব তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। পরে র‍্যাব জানতে পারে, তারা তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী।’

    ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল, একটি দেশি ওয়ান শুটারগান,  ১২টি গুলি, ৪০ লিটার চোলাই মদ, দেড় হাজার ইয়াবা ও ২৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব। দুজনের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

    নাটোর: বড়াইগ্রাম উপজেলায় বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে র‍্যাব।

    গতকাল মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার বাহিমালী এলাকার কাঁচা রাস্তায় এ কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে।

    র‍্যাবের আরো দাবি, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওসমান গণি একজন মাদক ব্যবসায়ী ছিলেন।

    বুধবার সকালে র‍্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা দাবি করেন, রাতে তাদের একটি দল উপজেলার বাহিমালী এলাকার কাঁচা রাস্তায় টহল দিচ্ছিল। এ সময় তাঁরা টর্চ জ্বালিয়ে কয়েকজন লোককে আসা-যাওয়া করতে দেখেন। র‍্যাবকে দেখে লোকগুলো পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

    ‘তখন র‍্যাব সদস্যরা তাদের আত্মসমর্পণের আহ্বান জানান। কিন্তু তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালান। র‍্যাবও পাল্টা গুলি চালায়।’

    র‍্যাব কমান্ডার আরো দাবি করেন, কিছুক্ষণ গোলাগুলির পর সেখানে গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখেন র‍্যাব সদস্যরা। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশ গিয়ে ওসমানকে শনাক্ত করে।

    এ ঘটনায় মনজুর আহমেদ ও এনামুল হক নামের দুই র‍্যাব সদস্যও আহত হন বলে দাবি করেছে র‍্যাব।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *