Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / আর্জেন্টিনাকে কাঁদিয়ে শেষ আটে ফ্রান্স ।। songbadprotidinbd.com

আর্জেন্টিনাকে কাঁদিয়ে শেষ আটে ফ্রান্স ।। songbadprotidinbd.com

  • ৩০-০৬-২০১৮
  • image-64942-1530372195স্পোর্টস ডেস্কঃ  আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছে আর্জেন্টিনা-ফ্রান্স লড়াই। কেউ কাউকে নাহি ছাড় দিতে চায়-এ নীতিতে এগিয়ে চলছে খেলা। পরতে পরতে থাকছে নাটক আর রোমাঞ্চের ছড়াছড়ি। এ মুহূর্তে ৪-৩ গোলে এগিয়ে ফ্রান্স।

    ১০ মিনিটে আবার আক্রমণে ওঠে ফ্রান্স। এবার আর বিমুখ হতে হয়নি তাদের। ক্ষীপ্রগতির কিলিয়ান এমবাপ্পেকে ডি বক্সে ফাউল করেন মর্কোস রোহো। ফলে পেনাল্টির বাশিঁ বাজান রেফারি। তা থেকে গোল করতে মোটেও ভুল করেননি গ্রিজম্যান। এতে ১-০ গোলে এগিয়ে যায় ’৯৮ চ্যাম্পিয়নরা।

    পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় আর্জেন্টিনা। এতে খেলা ওপেন হয়ে যায়। ফলে আরও আক্রমণে ওঠার সুযোগ পায় ফ্রান্স। ১৯ মিনিটে আবার ঝটিকা অ্যাটাক করে দলটি। ফের দৃশ্যপটে এমবাপ্পে। এবার তাকে ফাউল করেন নিকোলাস ত্যাগলিয়াফিকো। ফলে হলুদ কার্ড দেখেন এ আর্জেন্টাইন। তবে এবার কোনো দুর্ঘটনা ঘটেনি।

    এরপর খেলার চিত্রপট পাল্টে যায়। মুহুর্মুহু আক্রমণে ফ্রান্স শিবিরে ত্রাস ছড়ায় আর্জেন্টিনা। তবে গোলমুখ খুলছিল না। অবশেষে কাঙ্ক্ষিত সাফল্য আসে ৪০ মিনিটে। দূরপাল্লার বিদ্যুতগতির শটে নিশানাভেদ করেন লেফ্ট উইংগার অ্যাঞ্জেল ডি মারিয়া। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুদল।

    দ্বিতীয়াধের্র শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৮ মিনিটে লিওনেল মেসির অ্যাসিস্ট থেকে গোল করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন গ্যাব্রিয়েল মার্কাদো। এর পর অ্যাটাক-কাউন্টার অ্যাটাকে জমে ওঠে খেলা। ফলে ফ্রান্সের খেলায় ফিরতেও সময় লাগেনি। ৫৭ মিনিটে লুকাস হার্নান্দেজের ক্রস থেকে অসামান্য দক্ষতায় গোল করে দলকে সমতায় ফেরান বেঞ্জামিন পাভার্ড।

    সমতায় ফিরে আগুনে রূপ ধারণ করে ফ্রান্স। স্কিল আর গতিতে মেসিদের নাচিয়ে ছাড়েন তারা। ফলে এগিয়ে যেতেও বিলম্ব হয়নি শিল্প-সাহিত্যে সমৃদ্ধ দেশটি। আবারো লাইমলাইটে এমবাপ্পে। ৬৪ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে তাদের দ্বিতীয়বারের মতো লিড এনে দেন এ তরুণ।

    এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে ওঠে ফ্রান্স। পরক্ষণে সাঁড়াশি অভিযানে নামে দলটি। ফের গোল পেয়ে যায় তারা। ৬৮ মিনিটে অলিভিয়ের জিরুর থ্রু বল থেকে লক্ষ্যভেদ করেন সেই এমবাপ্পে।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *