Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / ম্যারাডোনা গ্যালারিতে দাঁড়ালেই পান ১০ লাখ টাকা ।। songbadprotidinbd.com

ম্যারাডোনা গ্যালারিতে দাঁড়ালেই পান ১০ লাখ টাকা ।। songbadprotidinbd.com

  • ২৯-০৬-২০১৮
  • maradona_2স্পোর্টস ডেস্কঃ  চলতি রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার প্রায় প্রতি ম্যাচেই গ্যালারিতে দেখা যাচ্ছে আর্জেন্টিাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে। মজার ব্যাপার হলো, এজন্য বড় অংকের অর্থ পাচ্ছেন ১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন এ খেলোয়াড়। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার পক্ষ থেকে ম্যাচ প্রতি ১০ হাজার ইউরো দেওয়া হচ্ছে তাকে, যা বাংলাদেশি মানে প্রায় ১০ লাখ টাকা।

    কেবল মাত্র আর্জেন্টিনার ম্যাচেই গ্যালারিতে দেখা যাচ্ছে ম্যারাডোনাকে। আর সেটা করার জন্য তার পেছনে এই অর্থ দিচ্ছে ফিফা।

    জানা গেছে, এবারের বিশ্বকাপে এমন উদ্যোগ নিয়েছেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো । শুধু ম্যারাডনা নয়, বিশ্বকাপে এবারের অংশগ্রহণকারী প্রতিটি দেশ থেকে তাদের একজন করে সাবেক তারকাকে নিজ নিজ দেশের ম্যাচের দিন আনা হচ্ছে। তাদেরকেও দেওয়া হচ্ছে সমান অর্থ।

    মূলত অর্থ দেওয়া হচ্ছে রাশিয়ায় তাদের যাতায়াত ও আবাসনের খরচ হিসেবে। তারকাদের প্রতি সম্মান জানাতে প্রয়োজনের চেয়ে বেশিই দেওয়া হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান।

    তবে ম্যারাডোনার প্রতি যে সম্মান ফিফা দেখাচ্ছে, তার প্রতি সুবিচার করতে পারেননি ম্যারাডোনা। এরই মধ্যে বিতর্কিত হয়েছেন তিনি। গ্যালারিতে ‘অশোভন’ উদযাপন, নেশাগ্রস্ত হয়ে খেলা দেখতে আসা, গ্যালারিতে ধূমপান করা;  সবকিছুই তাকে সমালোচিত করেছে।

    বর্ণবাদের অভিযোগও উঠেছে ম্যারাডোনার বিরুদ্ধে। আর্জেন্টিনার ম্যাচে আকাশি-নীল জার্সিধারীদের সমর্থন দিচ্ছিল কিছু দক্ষিণ কোরিয়ার সমর্থক। তাদের সঙ্গে বর্ণবিরোধী আচরণ করেন ম্যারাডোনা।

    (Visited 26 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *