Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / বড় কোনো পরিবর্তন ছাড়াই ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট পাস ।। songbadprotidinbd.com

বড় কোনো পরিবর্তন ছাড়াই ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট পাস ।। songbadprotidinbd.com

  • ২৮-০৬-২০১৮
  • image-128496সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে ২০১৮-১৯ অর্থবছরে চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস করা হয়েছে। এ বাজেট আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে। প্রায় ৪৫ ঘণ্টা আলোচনার পর বৈষম্য দূর করে টেকসই উন্নয়ন করার লক্ষ্যে এ বাজেট পাস হয়েছে।

    আজ বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সরকারি ও বিরোধী দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে বাজেট প্রণয়নের কাজ শেষ হয়েছে।

    প্রস্তাবিত বাজেটের সঙ্গে পাস হওয়া বাজেটের তেমন পার্থক্য নেই। টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ সরকারের শেষ ও পঞ্চম বাজেট এটি। আগামী বছরের ২৯ জানুয়ারি সরকারের দায়িত্ব গ্রহণের পাঁচ বছর পূর্ণ হবে।

    বাজেট পাসের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত স্পিকারের অনুমতি নিয়ে দাঁড়িয়ে সংসদ সদস্যদের সবাইকে বাজেট-পরবর্তী নৈশভোজে যোগ দেয়ার আমন্ত্রণ জানান।

    এর আগে মঞ্জুরি দাবির ওপর আলোচনার সুযোগ নিয়ে জাতীয় পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরা শিক্ষা খাতে অনিয়ম-দুর্নীতি, অবকাঠামোগত উন্নয়নে ব্যর্থতা ও রেল খাতের অব্যবস্থাপনার পাশাপাশি সরকারের বিভিন্ন কার্যক্রমের কঠোর সমালোচনা করেন।

    (Visited 26 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *