Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / পুকুরে হঠাৎ বিশাল গর্ত, ২৫ টন মাছ গায়েব!

পুকুরে হঠাৎ বিশাল গর্ত, ২৫ টন মাছ গায়েব!

  • ১৩-০৪-২০১৬
  • বিশাল পুকুরের পানি হঠাৎ করেই কমতে শুরু করল। কয়েক ঘণ্টার ব্যবধানে পুরো পুকুরের পানিই উধাও। দেখা গেল পুকুরের মাঝ বরাবর বিশাল এক গর্ত। এদিকে পুকুরটিতে মাছের চাষ করা কৃষকের মাথায় হাত। কারণ গর্তের পানির সঙ্গে গায়েব হয়েছে চাষের ২৫ টন মাছ!

    ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংজি প্রদেশের গুইপিং অঞ্চলে। সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, গুইপিং অঞ্চলের মাছ চাষের বড় এক পুকুরে গর্তটি পাঁচ মিটার চওড়া। একে মাটির মধ্যে ফাটল বলে চিহ্নিত করেন স্থানীয় কৃষকরা। তাঁরা মনে করেন, আশপাশের অঞ্চল থেকে পাথর উত্তোলনের কারণেই এ ঘটনা ঘটেছে।

    চীনের সংবাদমাধ্যম পিপলস ডেইলি জানিয়েছে, কয়েক দিন আগে ভোর ৪টার দিকে পুকুরে ফাটল দেখা দেয়। মাত্র পাঁচ ঘণ্টার ব্যবধানে সকাল ৯টার মধ্যেই পুকুর প্রায় শুকিয়ে যায়। স্থানীয় একটি সমবায়ের মাধ্যমে পুকুরটিতে মাছ চাষ করেছিলেন স্থানীয় কৃষক ইয়াং। গর্তের কারণে পুকুরের ২৫ টন মাছ হারানো গেছে বলে দাবি তাঁর।

    জানা গেছে, পুকুরে গর্ত দেখা দেওয়া এবং মাছ চাষের ক্ষতির ঘটনার তদন্তে স্থানীয় এলাকা থেকে পাথর সংগ্রহকে দায়ী করা হয়েছে। পাথর উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন স্থানীয় কৃষকরা। চীনের এক সমীক্ষা অনুযায়ী, দেশটির ৩০ শতাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *