Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / লজ্জার সিরিজ হার বাংলাদেশের ।। songbadprotidinbd.com

লজ্জার সিরিজ হার বাংলাদেশের ।। songbadprotidinbd.com

  • ০৬-০৬-২০১৮
  • 20180606102534স্পোর্টস ডেস্কঃ  আবারও ব্যাটিং ব্যর্থতায় আফগানদের সাথে হারল বাংলাদেশ। মঙ্গলবার ভারতের দেরাদুনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে হেরেছে সাকিববাহিনী। এ জয়ের ফলে ২-০তে সিরিজ জিতে রেকর্ড গড়লো আফগানরা।

    দ্বিতীয় ম্যাচে টস জিতলেও নিজেদের ভাগ্য বদলাতে পারেনি সাকিবেদর দল। ব্যাটিং নিয়ে ৮ উইকেটে মাত্র ১৩৪ রান করে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার লিটন কুমার দাশ। অপরপ্রান্ত ধীরেসুস্থে খেলতে থাকেন তামিম ইকবাল। দ্বিতীয় উইকেট জুটিতে সাব্বির রহমান ও তামিম ইকবাল আশা দেখাচ্ছিলেন ভারো কিছু করার।

    কিন্তু ৩ চারের মারে মাত্র ১৩ রান করে সাজঘরে ফিরে যান সাব্বির। বেশিক্ষণ থাকতে পারেননি মুশফিকও। ম্যাচের প্রথম ছক্কা হাঁকিয়ে তিনি ফেরেন ২২ রান করে। ১ ছক্কা এবং ১ চারের মারে মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ১৪ রান। তখনও উইকেটের অপরপ্রান্তে অবিচল ওয়ানডে মেজাজে খেলতে থাকেন তামিম। তাকে সঙ্গ দিতে এসে ব্যর্থ হন অধিনায়ক সাকিব আল হাসান। ফেরেন মাত্র ৩ রান করে। বেশি কিছু করতে পারেননি মোসাদ্দেক সৈকত এবং সৌম্য সরকারও।

    অতিরিক্ত ধীরগতির ইনিংসে ৪৩ রান করে ফেরেন তামিম। ৪৮ বল মোকাবেলা করে এ রান করেন তিনি। শেষদিকে দুই বোলার আবু হায়দার রনি এবং নাজমুল ইসলাম অপুর ১৩ বলে ২৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৩৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। রনি ২১ এবং অপু ৬ রান করে অপরাজিত থাকেন। আফগানদের পক্ষে রশিদ খান ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় নেন ৪টি উইকেট। মোহাম্মদ নবী নেন ২টি উইকেট। কোন উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৫ রান খরচ করেন মোহাম্মদ নবী।

    জবাবে ১৩৫ রানের লক্ষে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং উপহার দেয় আফগানরা। অবশ্য আফগান ইনিংসের তৃতীয় বলেই নাজমুলের বলে আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের ক্যাচ লুফে নিতে পারেননি উইকেটের পেছনে থাকা মুশফিকুর রহিম। ফলে আফগানদের প্রথম উইকেটের দেখায় পায় বাংলাদেশ ৬ ওভার।

    পাওয়ার প্লের শেষ ওভারে শেহজাদকে ২৪ রানে ফেরান আবু হায়দার রনি। দ্বিতীয় উইকেট জুটিতে বাংলাদেশকে চেপে ধরে আফগান দুই অভিজ্ঞ ব্যাটসম্যান উসমান ঘানি এবং সামিউল্লাহ শেনওয়ারি। দলীয় ৫৭ রানে ঘানিকে নিজের শিকারে পরিণত করেন রুবেল। তখনই রানের লাগাম টেনে ধরা শুরু করে বাংলাদেশ।

    স্পিন ট্রাকে ভালোই চেপে ধরে আফগান ব্যাটসম্যানদের। বিধ্বংসী হওয়ার আগেই অধিনায়ক স্টানিকজাইকে ফেরান মোসাদ্দেক। কিন্তু এক নবীই বাংলাদেশের সব সর্বনাশ করে ফেলে। ১৫ বলে মারমুখী ৩১ রান করে দলকে অবিস্মরণীয় এক জয় উপহার দেন এই অলরাউন্ডার।

    রুবেলের করা ১৯ তম ওভারে একাই নেন ২০ রান। ফলে ৭ বল বাকি থাকতেই মাত্র ৪ উইকেটে জয়ের বন্দরে পৌছে যায় রশিদ খানের দল। বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক দুটি ও রুবেল-রনি একটি করে উইকেট নেন। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

    (Visited 19 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *