Templates by BIGtheme NET
Home / শেয়ার বাজার / দেড় ঘণ্টায় লেনদেন ১৩৮ কোটি টাকা ।। songbadprotidinbd.com

দেড় ঘণ্টায় লেনদেন ১৩৮ কোটি টাকা ।। songbadprotidinbd.com

  • ২৮-০৫-২০১৮
  • 20180528115850শেয়ারবাজার ডেস্কঃ  দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের ২য় কার্যদিবস সোমবার লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় (বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত) ১৩৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ওই সময় ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকে চলছিল মিশ্রাবস্থা। তবে ওই সময় কমেছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

    সোমবার উভয় স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

    প্রথম দেড় ঘণ্টায় ডিএসইতে লেনদেন হওয়া ৩১০টি কোম্পানির মধ্যে ৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দাম কমেছে ১৫৮টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। ওই সময় ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৮ কোটি টাকা।

    টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ার। এসময় কোম্পানির ৯ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা কুইন সাইর্থে ৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার। ৬ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেনে চতুর্থ স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক।

    ডিএসইর প্রধান সূচক ২.১৬ ডিএসইএক্স পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৫৮.৯৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০২৮.৬৯ পয়েন্টে। এছাড়া শরিয়াহ সূচক ১.২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৬৮.১৫ পয়েন্টে।

    প্রথম দেড় ঘণ্টায় অপর শেয়ারবাজার সিএসইর সূচক সিএএসপিআই ০.০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৮৩২.৬০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৩০ সূচক ২১.৯৯ পয়েন্ট ও সিএসআই ০.৭৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫২৭৩.৬৪ ও ১১৩০.৭৫ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক ০.১৫ পয়েন্ট ও সিএসসিএক্স ০.১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৩.৪৫ ও ১০১৮৬.৫৮ পয়েন্টে।

    সিএসইতে লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানির মধ্যে ৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ৮২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। এসময় সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩ লাখ টাকা।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *