Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / খুলনা সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান ও সিইসির পদত্যাগ দাবি বিএনপির ।। সংবাদ প্রতিদিন বিডি

খুলনা সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান ও সিইসির পদত্যাগ দাবি বিএনপির ।। সংবাদ প্রতিদিন বিডি

  • ১৬-০৫-২০১৮
  • image-122357সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান এবং প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবি করছে বিএনপি। আজ বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা সিটির নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই তথ্য জানান। তিনি বলেন, ভোট ডাকাতি, ভোট সন্ত্রাস, জাল ভোট, ভোটকেন্দ্র দখল ও অবৈধ অস্ত্রের আস্ফালন ছাড়া আওয়ামী লীগের বিজয় নিশানে হাওয়া লাগে না। গতকালের ভোট নিরস্ত্র ভোটারদের ওপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রদর্শন। তিনি বলেন, ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশনের সদিচ্ছা নেই, সামর্থ্য ও যোগ্যতার কোনওটাই নেই।
    এছাড়া গতকাল ভোট শেষে প্রধান নির্বাচন কমিশনার লজ্জায় গণমাধ্যমের সামনে না আসলেও ইসি সচিব গণমাধ্যমকে বলেছেন, খুলনায় চমৎকার ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। এই প্রসঙ্গে রিজভী বলেন, উনি ঠিকই বলেছেন- উল্লিখিত ভোটের পরিবেশই হচ্ছে ‘শেখ হাসিনা মার্কা’ নির্বাচন, যে নির্বাচনে দ্বিতীয় শ্রেণীর পড়ুয়া ছেলে একসঙ্গে বাবার সঙ্গে গিয়ে ভোট দিতে পারে। কেন্দ্রে যাবার আগেই ভোটারদের ভোট দেয়া হয়ে যায়, পুলিশের সহায়তায় ভোটকেন্দ্র দখল করে ভোট ডাকাতির উৎসব চলে, ভোটাররা লাইনে দাঁড়িয়ে থাকলেও ব্যালট পেপার আগেই শেষ হয়ে যায়, কেন্দ্র দখল করে আধা ঘণ্টায় ১২০০ ভোট দেয়া হয়। তারা বলেছেন, টার্গেট ১২০০ আধা ঘণ্টা তো লাগবেই।
    খুলনা সিটি নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল ৬৫ শতাংশের ওপরে- নির্বাচন কমিশনের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ভোটার উপস্থিতি ছিল ৩০ শতাংশেরও কম। সন্ত্রাসীদের বাধা ও সন্ত্রাসী হামলার মুখে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের অধিকাংশকেই কেন্দ্র থেকে ভোট দিতে না পেরে ফিরে যেতে হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *