Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / খুলনা সিটি নির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের খালেক জয়ী ।। সংবাদ প্রতিদিন বিডি

খুলনা সিটি নির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের খালেক জয়ী ।। সংবাদ প্রতিদিন বিডি

  • ১৫-০৫-২০১৮
  • c10eb12fe344775592b8bc08e7220180515212523সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জুর চেয়ে ৬৭, ৯৪৬ ভোট বেশি পেয়েছেন।

    এ সিটিতে মোট ২৮৯টি কেন্দ্রের মধ্যে ২৮৬টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী খালেক পেয়েছেন-১,৭৬৯০২ ভোট। আর বিএনপি প্রার্থী মঞ্জু পেয়েছেন ১,০৮৯৫৬ ভোট।

    ২৮৯ কেন্দ্রে মোট ভোটার ছিল চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। সোমবার রাত সোয়া নয়টায় রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

    খুলনায় খালেক নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। অন্যদিকে মঞ্জু ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছেন। খুলনা সিটি নির্বাচনে মোট পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

    মোট দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। ওই দুটি কেন্দ্রের বেসরকারি ফলাফলে ৭৭৭ ভোট পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেকের নৌকা প্রতীক। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৭১০ ভোট। তবে দুটি কেন্দ্রের একটিতে খালেক ও অন্যটিতে জিতেছেন নজরুল।

    মঙ্গলবার ভোটগ্রহণ শেষ হবার আধা ঘণ্টার মধ্যেই ভোট গণনা হয়ে যায়। সাড়ে ৪টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা।

    এর আগে খুলনা সিটি করপোরেশনে মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ করেছে বিএনপি। নির্বাচন কমিশন নিজেদের সাংবিধানিক স্বাধীনতা অস্বীকার করে সরকারের কাছে পরাধীন হওয়ার জন্য আত্মসমর্পণ করেছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ।

    অন্যদিকে, খুলনার সিটি নির্বাচনে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে উল্লেখ করে বিএনপি মিথ্যাচারের মাধ্যমে এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

    (Visited 160 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *