Templates by BIGtheme NET
Home / জাতীয় / বিকেলের মধ্যে প্রজ্ঞাপন না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট ।। songbadprotidinbd.com

বিকেলের মধ্যে প্রজ্ঞাপন না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট ।। songbadprotidinbd.com

  • ১৩-০৫-২০১৮
  • image-121924সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  সরকারি চাকরিতে কোট বাতিলের প্রজ্ঞাপন রোববার বিকাল পাঁচটার মধ্যে জারি না করা হলে কাল সোমবার থেকে দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। রোববার বেলা একটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে এই ঘোষণা দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন।

    যুগ্ম আহ্বায়ক ফারুক বলেন, বিকাল পাঁচটার মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে আগামীকাল থেকে সারাদেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে। এছাড়া সব বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে।

    এর আগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রোববার সকাল থেকেই ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে হাজারো শিক্ষার্থী একটি মিছিল বের করে। মিছিলটি মধুর ক্যান্টিন, বিজনেস ফ্যাকাল্টি, বিজয় একাত্তর হল, বসুনিয়া, ভিসি চত্বর, শহীদ মিনার হয়ে কার্জন হলের দিকে যায়।

    বিক্ষোভ মিছিলে নেতৃত্বে দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বাযক রাশেদ খান, নূরুল হক নূর। বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা ‘আর নয় কালক্ষেপণ, দিতে হবে প্রজ্ঞাপন’, ‘শেখ হাসিনার ঘোষণা, বাস্তবায়ন করতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।  পরে টিএসসির সামনে গিয়ে শিক্ষার্থীরা অবস্থান নেয়।

    অপরদিকে  সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্রসমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই ছাত্রসমাজ কোনো চক্রান্ত মেনে নেবে না। আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্রসমাজকে শান্ত করুন। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী’।

    (Visited 29 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *