Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার বাস চলাচল বন্ধ ।। সংবাদ প্রতিদিন বিডি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার বাস চলাচল বন্ধ ।। সংবাদ প্রতিদিন বিডি

  • ১৩-০৫-২০১৮
  • image-121928সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভয়াবহ যানজট নিরসনের জন্য আগামীকাল সোমবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চট্টগ্রাম থেকে কোনো যাত্রীবাহী বাস চলাচল করবে না বলে  জানিয়েছে আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ (চট্টগ্রাম)।

    রোববার আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বলেন, ফেনী ও দাউদকান্দিতে চলমান যানজট ও যাত্রী ভোগান্তির নিরসনের দাবিতে বাস মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে। ফেনীর ফতেপুর, মেঘনা সেতু, সীতাকুণ্ডের বড় দারোগাহাট স্কেলসহ বিভিন্ন স্থানে দুঃসহ যানজট সহনীয় করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    অপরদিকে কাল সোমবার ধর্মঘটের মধ্যে এ যানজট নিরসন না হলে পরদিন মঙ্গলবার থেকে প্রতিদিন বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত যাত্রীবাহী কোনো বাস না চালানোরও ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক শ্রমিকরা। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো বাস না চললেও অন্য রুটে পরিবহণ চলাচল স্বাভাবিক থাকবে বলে জানানো হয়েছে।

    এ ছাড়া আন্তঃজিলা মালামাল পরিবহন ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মুনির আহমদ ও সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ জানিয়েছেন, আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে সোমবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত আমরাও পণ্যবাহী গাড়ি ছাড়ব না।  মহাসড়কে ভয়াবহ যানজট নিরসনে এ উদ্যোগ সহায়ক হবে বলে মনে করি আমরা।

    এদিকে রোববার সকালে সচিবালয়ের সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ফেনীর রেলওয়ে ওভারপাসের কারণে যানজট হচ্ছে, এতে মানুষের কষ্ট হচ্ছে। বিকল্প কোনো পথ নেই। সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। আমি এজন্য দুঃখিত। একটা লেন ১৫ মে খোলা হবে। এতে একটু স্বস্তি মিলবে। পুরো সমস্যা সমাধান হতে আগামী ২০-২৫ দিন লাগবে বলে জানিয়েছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ডিপার্টমেন্ট।

    (Visited 36 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *