Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রকে মোকাবেলায় ইরান, চীন ও রাশিয়ার ঐক্যের আহ্বান ।। songbadprotidinbd.com

যুক্তরাষ্ট্রকে মোকাবেলায় ইরান, চীন ও রাশিয়ার ঐক্যের আহ্বান ।। songbadprotidinbd.com

  • ২৬-০৪-২০১৮
  • image-42584-1524746703আন্তর্জাতিক ডেস্কঃ  ইরান, রাশিয়া ও চীনের স্বার্থ পরিপন্থী মার্কিন পদক্ষেপ মোকাবেলার জন্য ঐক্যবদ্ধ অবস্থান নিতে মস্কো এবং বেইজিংয়ের প্রতি আহ্বান জানিয়েছে তেহরান। রাশিয়ার সোচি শহরে চীনের জননিরাপত্তাবিষয়ক মন্ত্রী গুয়ো শেংকুনের সঙ্গে এক বৈঠকে এ আহ্বান জানান ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।

    তিনি বলেন, ইরান, চীন ও রাশিয়া যেহেতু যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা হুমকির তালিকায় রয়েছে সে কারণে এ তিন দেশের উচিত ওয়াশিংটনের বিরুদ্ধে অভিন্ন অবস্থান নেয়া। আলী শামখানি বর্তমানে একটি আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নেয়ার জন্য রাশিয়ার সোচি শহরে অবস্থান করছেন। দুদিনব্যাপী এ সম্মেলনে বিশ্বের ১১০টি দেশ অংশগ্রহণ করছে।

    সন্ত্রাসবাদ ইস্যুর কথা উল্লেখ করে আলী শামখানি বলেন, এই সমস্যা বিশ্ব শান্তি ও নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে।

    তিনি বলেন, ইরাক ও সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসবাদ পরাজিত হয়েছে সে কারণে যুক্তরাষ্ট্র এবং তার পশ্চিমা মিত্ররা দামেস্ক সরকারের বিরুদ্ধে রাসায়নিক হামলার অজুহাত তুলে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে যাতে দেশটিতে মার্কিন সেনা উপস্থিতি নিশ্চিত করা যায়।

    ইরানের এ কর্মকর্তা বলেন, সন্ত্রাসবাদপন্থী দেশগুলো এখন আফগানিস্তানে সন্ত্রাসবাদ পাচারে ব্যস্ত এবং এই পদক্ষেপ চীন, রাশিয়া ও ইরানের সীমান্তকে মারাত্মকভাবে হুমকির মুখ ফেলেছে।

    এ পরিস্থিতিতে সন্ত্রাসবাদ মোকাবেলায় ইরান, চীন, রাশিয়া, পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতা গড়ে তোলা জরুরি।

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *