Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / এই মুহূর্তে তারেক রহমান বাংলাদেশের নাগরিক নন: আইনমন্ত্রী ।। songbadprotidinbd.com

এই মুহূর্তে তারেক রহমান বাংলাদেশের নাগরিক নন: আইনমন্ত্রী ।। songbadprotidinbd.com

  • ২৬-০৪-২০১৮
  • 1524737356সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বাংলাদেশি পাসপোর্ট সারেন্ডার করে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় নেয়ায় তারেক রহমানের এখন আর বাংলাদেশের নাগরিকত্ব নেই বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।
    বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের প্রস্তুতি ও এর গুরুত্ব নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
    আনিসুল হক বলেন, ‘উনি (তারেক রহমান) যদি বলে থাকেন আমি পাসপোর্ট সারেন্ডার করে দিলাম, আমি থাকতে চাই না- এর মানেটা কী? আমি বাংলাদেশি পাসপোর্ট রাখতে চাই না, তাহলে এখানে তার আইডেন্টিটিটা কী?’
    তিনি বলেন, ‘যতক্ষণ পর্যন্ত তিনি (তারেক রহমান) বাংলাদেশের পাসপোর্টে ছিলেন ততক্ষণ পর্যন্ত তার আইডেন্টিটি ছিল বাংলাদেশের একজন নাগরিক। যেখানে তিনি স্বেচ্ছায় বলছেন, আমি আমার বাংলাদেশি পাসপোর্টটা সারেন্ডার করে দিলাম। যখন তিনি ট্রাভেল ডকুমেন্টটা (পাসপোর্ট) সারেন্ডার করে দেন, তখন কি বলা যাবে তিনি তখনও বাংলাদেশের নাগরিকত্ব রেখে দিয়েছেন?
    তার মানে কি আমরা বলতে পারি কেউ রাজনৈতিক আশ্রয় চাইলে আশ্রয় পাওয়ার পর তিনি বাংলাদেশের নাগরিক নন? -উপস্থিত সাংবাদিকদের এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের নাগরিক তো নয়ই, উনি (তারেক রহমান) পাসপোর্ট ইয়ে (সারেন্ডার) করে দিয়েছেন।
    মন্ত্রী আরও বলেন, ‘তবে তিনি (তারেক রহমান) যদি ভবিষ্যতে বাংলাদেশে ফিরে আসতে চান বা নাগরিকত্ব ফিরে পেতে চান তখন ফিরে পেতে পারেন। তবে আপাতত তার বাংলাদেশি নাগরিকত্ব নেই।
    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *