Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / বিশ্বের শীর্ষ ১৩ বুদ্ধিজীবীর তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

বিশ্বের শীর্ষ ১৩ বুদ্ধিজীবীর তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ।। songbadprotidinbd.com

  • ১৬-০৪-২০১৮
  • image24সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  বিশ্বের নেতৃস্থানীয় ১০০ চিন্তাবিদের এক তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের সাময়িকী ফরেন পলিসি প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে। জলবায়ু পরবির্তনের বিরূপ প্রভাব নিয়ে সচেতনতা তৈরিতে ভূমিকার জন্য এই তালিকায় ‘ডিসিশন মেকার্স’ ক্যাটাগরিতে বিশ্বের শীর্ষ ১৩ বুদ্ধিজীবীর মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী রয়েছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

    এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, মিয়ানমারের নেত্রী অং সান সু চি এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের নাম বিভিন্ন বছর এই তালিকায় এসেছে।

    ফরেন পলিসি প্রতি বছর ‘১০০ লিডিং গ্লোবাল থিংকার্স’ শিরোনামে এই তালিকা প্রকাশ করে।  ২০০৯ সাল থেকে শুরু হওয়া এই তালিকা ফরেন পলিসির সর্বাধিক পঠিত ফিচারগুলোর মধ্যে থাকে। এই ক্যাটাগরিতে এ বছর শেখ হাসিনার সঙ্গে আছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং মৌরিতানিয়ার প্রেসিডেন্ট আমিনাহ গুরিব।

    ফরেন পলিসির সম্পাদকরা বিশ্বে পরিবর্তন আনার ক্ষেত্রে আগের বছরের সুনির্দিষ্ট অবদান ও ধারণাকে বাস্তব রূপ দেওয়ার ক্ষমতা বিবেচনায় নিয়ে এ তালিকা তৈরি করেন। বিভিন্ন দেশের রাজনীতিক, আইনজীবী, উদ্ভাবক, শিল্পী, সরকারি কর্মকর্তা ও স্বপ্নদ্রষ্টাদের নাম এতে স্থান পায়।

    (Visited 33 times, 2 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *