Templates by BIGtheme NET
Home / সারাবাংলা / চট্টগ্রাম / কুবি শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ।। songbadprotidinbd.com

কুবি শিক্ষকের বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ।। songbadprotidinbd.com

  • ০৯-০৪-২০১৮
  • 1509900327কুবি প্রতিনিধিঃ  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই বিভাগের দুই ছাত্রী।  ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে সোমবার দুপুরে রেজিস্ট্রার বরবার লিখিত অভিযোগ দেন ঐ দুই ছাত্রী। এ নিয়ে গতকাল রোববার সন্ধ্যায় বিভাগের সভাপতির কাছে ভুক্তভোগী এক ছাত্রী অভিবাবকসহ অভিযোগ করেন বলে জানা যায়।
    জানা যায়, অভিযুক্ত শিক্ষক জি এম আজমল আলী কাওসার বিভাগের সান্ধ্যকালীন (ইএমবিএ) কোর্সের দুই ছাত্রীকে বেশ কয়েকদিন ধরেই আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিলেন। এছাড়াও তিনি আপত্তিকর ছবি এক ছাত্রীর ফেইসবুক মেসেঞ্জারে পাঠাতেন। বিষয়টি নিয়ে বিভাগের সভাপতির কাছে মৌখিক অভিযোগের পরে সোমবার রেজিস্ট্রারের বরাবর ঐ শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী দুই ছাত্রী।
    অভিযুক্ত শিক্ষক জি এম আজমল আলী কাওসার এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ আমি তো জানিনা তারা কি লিখিত দিয়েছে। আমাদের মধ্যে একটি ভুল বুঝাবুঝি হয়েছে যা গতকাল বিভাগে আলোচনা করে সুরাহা করা হয়েছে।’
    এ বিষয়ে রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের বলেন, ‘এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে দুই ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছেন।’
    অনুসন্ধানে জানা যায়, এর আগে অভিযুক্ত ঐ শিক্ষককের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় ঐ শিক্ষক কর্মচারী নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে যোগদান করে ভাতা গ্রহণ করেছেন। এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রিতে অধ্যয়নের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিলেও বিদেশে যান। এতে ঐ বছরে অনিয়মতান্ত্রিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সুবিধা নেন।
    (Visited 18 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *