Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ফেসবুক, টুইটার ও গুগলকে তলব ।। songbadprotidinbd.com

ফেসবুক, টুইটার ও গুগলকে তলব ।। songbadprotidinbd.com

  • ২৭-০৩-২০১৮
  • image-68287আন্তর্জাতিক ডেস্ক: তথ্য চুরি দায় থেকে সহজে মুক্তি মিলছে না সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মালিকদের। মঙ্গলবার মার্কিন কংগ্রেসের একটি শক্তি কমিটি দেশটির বৃহৎ প্রযুক্তি কোম্পানি ফেসবুক, টুইটার ও গুগলের সিইওদের সমন দিয়েছে। ক্যামব্রিজ অ্যানালিটিকা কীভাবে তাদের কাছ থেকে তথ্য হাতিয়ে নিল তার জবাবদিহিতা করতে চাইছে মার্কিন সিনেটের জুডিশিয়ারি কমিটি।

    ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, গুগলের সুন্দর পিচাই, টুইটারের জ্যাক ডরসে আগামী ১০ এপ্রিল সিনেট জুডিশিয়ারি কমিটির চেয়ারম্যান চাক গ্রাসলের নিকট নিজেদের সাফাই পেশ করবেন।

    চাক গ্রাসলে বলেছেন, জাকারবার্গ তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কিছু বলবেন। ফেসবুক নিয়ে তিনি অতীতে ও বর্তমানে কি করেছেন, সে সব প্রশ্নের উত্তর দিতে হবে তাকে। ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য কীভাবে রক্ষা করা হবে। তার জন্য কি ব্যবস্থা নেয়া হবে, সেসব বিষয় জানতে চাওয়া হবে তার কাছ থেকে। ফেসবুকে তথ্য কীভাবে সংগ্রহ করা হয়, কীভাবে ছড়ানো হয়, সবকিছুর নিয়ন্ত্রণ কীভাবে করা হয়, তার বিস্তারিত বর্ণনা দিতে হবে তাকে। ব্যক্তির ডাটা কীভাবে বাণিজ্যিকভাবে ব্যবহার করা হয় এ বিষয়গুলো পরিষ্কার করতে হবে তাকে।

    প্রসঙ্গত, এর আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে লন্ডনের এমপিরা জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিলেন। কিন্তু তিনি সেই আবেদন প্রত্যাখ্যান করে নিজের এক নিম্নপদস্থ কর্মচারীকে পাঠানোর কথা বলেছিলেন।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *