Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সারাবাংলা / বরিশাল / ব্রিজটি এখন মরণফাঁদে রূপান্তরিত! ।। songbadprotidinbd.com

ব্রিজটি এখন মরণফাঁদে রূপান্তরিত! ।। songbadprotidinbd.com

  • ১৬-০৩-২০১৮
  • image-28302-1521211047মঠবাড়িয়া প্রতিনিধিঃ  পিরোজপুরের মঠবাড়িয়ার আমড়াগাছিয়া ও বেতমোর ইউপির সংযোগ ব্রিজটি এখন মরণফাঁদে রূপান্তরিত হয়েছে। দীর্ঘ পাঁচ বছর ধরে বেহাল অবস্থায় থাকলেও প্রশাসনের নজর নেই এদিকে।

    এলাকাবাসীরা জানান, দুই ইউনিয়নের যোগাযোগের একমাত্র মাধ্যম এ ব্রিজটি পারাপার হতে গিয়ে প্রতিদিন কোমলমতি শিক্ষার্থীসহ পথচারীরা নানা দুর্ঘটনার শিকার হচ্ছে। ব্রিজটি দীর্ঘদিন ধরে এ অবস্থায় পড়ে থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো নজর দিচ্ছে না। বিকল্প ব্যবস্থা না থাকায় এলাকাবাসী ব্রিজের ওপর চেড়াই কাঠ ফেলে কোনোভাবে চলাচল করছে। সরেজমিনে দেখা গেছে, জেলা পরিষদের অর্থায়নে প্রায় ২০ বছর আগে নির্মিত এ ব্রিজটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ব্রিজের ওপর পাটা না থাকায় বড় বড় ফাঁকার সৃষ্টি হয়েছে এবং ভিমে মরিচা ধরে ঝরে পড়তে দেখা যায়।

    ব্রিজসংলগ্ন জানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন জানান, চলাচলে বিকল্প ব্যবস্থা না থাকায় বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই ব্রিজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যাতায়াত করে। ফলে প্রতিদিনই কোনো না কোনো শিক্ষার্থী ব্রিজ দিয়ে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

    ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল ফরাজী জানান, বিষয়টি স্থানীয় সংসদ সদস্যসহ জেলা পরিষদকে অবহিত করলেও এটি সংস্কারের কোনো উদ্যোগ নিচ্ছেন না।

    জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী তোফায়েল হোসেন জানান, বিষয়টি আমার জানা নেই। তবে সংশ্লিষ্ট জেলা পরিষদ সদস্য এ বিষয়টি লিখিতভাবে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    (Visited 11 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *